Thursday, 3 December, 2020 খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত

বিয়ানীবাজারবার্তা২৪.কম: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিয়ানীবাজারে মোবারক র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম্মা আনজুমানে আল ইসলাহ, আনজুমানে তালামীযে ইসলামিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি ও তাফসিরুল কোরআন পরিষদ বিয়ানীবাজার উপজেলা শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এ র‍্যালিটি পৌরশহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দক্ষিণবাজারে এক সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।

মোবারক র‍্যালিতে শত শত ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। র‌্যালিতে হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে রচিত বিভিন্ন কবিতার শ্লোক খচিত রঙ-বেরঙের ফেস্টুন ও প্লেকার্ড বহন করেন মুসল্লীরা। র‌্যালি থেকে গাওয়া হয় মহানবী (সা.) এর শানে দুরুদ। সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দুহা আসসালাম- এ রকম অগণিত নাত এর সুমধুর সুর লহরিতে মুখরিত হয়ে ওঠে র‌্যালি।

র‍্যালি পরবর্তী পথসভায় বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ, আনজুমানে তালামীযে ইসলামিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি ও তাফসিরুল কোরআন পরিষদ বিয়ানীবাজার উপজেলা শাখার নেতৃবৃন্দরা।

এসময় বক্তারা বলেন, বিশ্বের কোটি কোটি মুসলমানদের প্রাণের স্পন্দন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা:) কে অপমান করার জন্য ফ্রান্স সরকারকে অবশ্যই ক্ষমা চাইতে হবে এবং সেখানে ইসলাম অবমাননার সকল কর্মকান্ড চিরতরে বন্ধ করতে হবে। ফ্রান্স সরকারের অবশ্যই জেনে থাকার কথা যে বিশ্বের বিভিন্ন জায়গায় অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান ইতোপূর্বে ইসলাম ও বিশ্ব নবীর অবমাননার অপরাধে দেশান্তরীত হয়েছেন এবং বিশ্ব সমাজ থেকে উপেক্ষিত ও অবাঞ্ছিত হয়েছেন।

সুতরাং আমরা ফ্রান্স সরকারকে জানিয়ে দিতে চাই যে, তার এই ঘৃণ্য কাজের জন্য অবশ্যই ক্ষমা চাইতে হবে এবং ইসলাম অবমাননার সকল কর্মকান্ড চিরতরে বন্ধ করতে হবে। নাহলে বিশ্বের মুসলমানগন ফ্রান্সকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার জন্য ফ্রান্সের সকল পণ্য বর্জন ও সার্ভিস বয়কট করবে। ইসলাম ও বিশ্ব নবীর অবমাননার কারণে ফ্রান্সের বিরুদ্ধে মুসলমানগন জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে সর্বাত্মক আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

 

Developed by :