Thursday, 22 October, 2020 খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |




শিক্ষার শক্তি পুরো বিশ্বকে বদলে দিতে পারে: শোয়েব

সিলেট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, শিক্ষা এতো শক্তিশালী যে বিশ্বের সাথে তাল মিলিয়ে প্রতিনিয়ত পরিবর্তন হয়। নতুন নতুন বিষয় শিক্ষার সাথে যুক্ত হচ্ছে এবং উদ্ভাবনী শক্তি বৃদ্ধি পাচ্ছে।

শনিবার (১০ অক্টোবর) সিলেটের গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বমানের শিক্ষার দৌঁড়ে আমরা অনেকটা পিছিয়ে। পরীক্ষা পাশের পড়ালেখায় পুরোপুরি নির্ভর না হয়ে যুগের সাথে সংগতিপূর্ণ জ্ঞান অর্জন করতে হবে, যাতে প্রযুক্তিকে কাজে লাগিয়ে উৎপাদনশীল সমাজ তৈরি করা যায়। এটা বাস্তবায়ন সম্ভব হলে বিশ্বমানের সাথে প্রতিযোগিতায় ঠিকে থাকা যাবে। এক সময় বিশ্বের অনেকেই ব্যঙ্গ করে বলতো, বাংলাদেশ হবে দারিদ্র্যের মডেল। আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা পুর্নাঙ্গ মধ্যম আয়ের দেশের কাছাকাছি। বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় অনেকক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে।তিনি টাকার মূল্যে পেশীশক্তির সমাজকে পরাজিত করে জ্ঞানশক্তির সমাজকে  ঐক্যবদ্ধভাবে প্রসারিত করার জন্য শিক্ষক সমাজের প্রতি আহবান জানান।

সমিতির সভাপতি হানিফ আহমদের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন সমিতির জেলা শাখার সভাপতি প্রমথেশ দত্ত। সমিতির সাধারণ সম্পাদক শেখ নুরুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষক নেতা নুরুল ইসলাম, মো. রুহুল আমীন, জিয়াউর রহমান, নাসির মাহমুদ, সফর উদ্দিন, বদরুল ইসলাম, অজয় দেব, বিজন দেব, সুন্নাহ বেগম, নাসির উদ্দিন, আব্দুল মুকিত, রসেন্দ্র কুমার দাস, মাহবুবুর রহমান শিবলুসহ অন্যান্য শিক্ষক নেতারা। সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলিম উদ্দিন ও গীতা পাঠ করেন অধীর রাম বিশ্বাস।

 

Developed by :