Thursday, 6 August, 2020 খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |




সিলেটের দুই ল্যাবে ৮৫ জনের করোনা শনাক্ত

সিলেট: সিলেটের দুই ল্যাবে আরও ৮৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৫৬ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, মঙ্গলবার কলেজের ল্যাবে ২৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এরমধ্যে সিলেট জেলার ৩৫ জন, সুনামগঞ্জের ২ জন, মৌলভীবাজারের ২৩ এবং হবিগঞ্জের ৬ জন রয়েছেন বলেও জানান তিনি।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, আজ মঙ্গলবার কলেজের ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এদের মধ্যে সুনামগঞ্জের ৯ জন এবং সিলেটের ২০ জন।

সুনামগঞ্জের সিলিভ সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, মঙ্গলবার শাবির ল্যাবে শনাক্ত ৯ জনের মধ্যে সদর উপজেলার ৬ জন, ছাতক উপজেলার একজন এবং জামালগঞ্জ উপজেলার দুজন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৬৬৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ১২১ জন, সুসামগঞ্জে ১ হাজার ৪৪৬ জন, হবিগঞ্জে ১ হাজার ১৩৮ জন এবং মৌলভীবাজারে ৯৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সিলেট বিভাগে ৩ হাজার ২৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ১১ জন, সুসামগঞ্জে ১ হাজার ৯২ জন, হবিগঞ্জে ৬২২ জন এবং মৌলভীবাজারে ৫৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ১৩৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১০৪ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

 




সর্বশেষ সংবাদ

Developed by :