Saturday, 31 October, 2020 খ্রীষ্টাব্দ | ১৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে ৩ দিনের রিমান্ডে নিদনপুরে কাইয়ুম হত্যা মামলার আসামী মুমিন ও স্বপন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজারের নিদনপুরে আব্দুল কাইয়ুম হত্যা মামলার প্রধান দুই আসামীকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। ৩ দিনের রিমান্ড আজ শেষ হবে। আগামীকাল শুক্রবার আব্দুল মুমিন ও স্বপন আহমদকে রিমান্ড শেষে ফের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করার কথা রয়েছে।

বিয়ানীবাজার থানায় রিমান্ডে থাকায় এ দু’আসামীর কাছ থেকে পুলিশ কাইয়ুম হত্যার বিষয়ে বেশ তথ্য পেয়েছে। যা এ মামলার অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক জাহিদুল হক বলেন, কাইয়ুম হত্যা মামলার দু’আসামীকে কাল আদালতে প্রেরণ করা হবে। তিনি বলেন, রিমান্ডে পাওয়া তথ্য এ মুহূর্তে কিছু বলা যাবে না। তবে, আমরা তাদের কাছ থেকে অনেক ক্লু পেয়েছি।

জানা যায়, গত ৭ জুলাই মঙ্গলবার দুপুরে এ হত্যা মামলায় সিলেটের আদালতে হাজিরা দিয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত এ দুজনের জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।

এর আগে গত ৩ মে দুপুরে গোপন সংবাদের ভিত্তিত্তে অভিযান চালিয়ে বড়লেখার এক আত্মীয়ের বাড়ি থেকে মফুর আলী নামের এ মামলার এজাহারভুক্ত আরেক আসামীকে গ্রেফতার করে বিয়ানীবাজার থানা পুলিশের একটি টিম। তার স্বীকারোক্তির ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি লোহার জিআই পাইপ ও একটি কাঠের টুকরা উদ্ধার করে পুলিশ। পরে ৪ মে সকালে আলাদতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল বিয়ানীবাজার মোল্লাপুর ইউনিয়নের পশ্চিম নিদনপুরে  জমি ক্রয়-বিক্রয়ের টাকা লেনদেনের জের ধরে আব্দুল কাইয়ুমের পরিবারের সাথে তার আপন চাচা ফরমান আলীর পরিবারের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে চাচাতো ভাই স্বপন আহমদের হাতে থাকা জিআই পাইপের আঘাতে আব্দুল কাইয়ুম আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।

এ ঘটনায় নিহত আবদুল কাইয়ুমের ভাই আলমাস উদ্দিন বাদী হয়ে চাচাতো ভাই স্বপন আহমদকে প্রধান আসামী করে বিয়ানীবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন

বিয়ানীবাজারে কাইয়ুম হত্যা মামলার দুই আসামি কারাগারে

 

Developed by :