Sunday, 5 July, 2020 খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |




ব্রিটেনে ছুরিকাঘাতে ৩ জন নিহত: পুলিশের গুলিতে হামলাকারির মৃত্যু

লন্ডন: গ্রেট ব্রিটেনের স্কটল্যান্ডের রাজধানী গ্লাসগোর সিটিসেন্টারের কাছে একটি হোটেলের সিঁড়িতে ছুরিকাঘাতের ঘটনায় ৩জন নিহত হয়েছেন। পুলিশসহ ৬জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পুলিশ সন্দেহভাজনকে গুলি করলে হামলাকারীও মৃত্যুবরণ করে।

স্কটিশ পুলিশ ফেডারেশন জানিয়েছে, হামলাকারী ছুরি নিয়ে আর্মড পুলিশের উপর হামলা চালায়।পুলিশ জানিয়েছে পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে। জনগনের কোন বিপদ নেই এই মুহুর্তে।

পুলিশ জানিয়েছে পার্ক ইন হোটেলটি বর্তমানে এসাইলাম সিকারদের জন্য ব্যবহৃত হয়ে আসছে। স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজিওন জানিয়েছেন, এটি একটি ভয়ানক ঘটনা ছিলো।

আর ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গ্লাসগোর ঘটনায় গভীর দু:খ প্রকাশ করেছেন। পুলিশ স্কটল্যান্ডের অ্যাসিস্টেন্ট চিফ কনস্টেবল স্টিভ জনসন জনগনকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, এই ঘটনায় একজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। একজন প্রত্যক্ষ্যদর্শী ক্রেইগ মিলোরি বলেছেন, তিনি ঘটনাস্থল থেকে অ্যাম্বুলেন্সে করে ৪ জনকে নিয়ে যেতে দেখেছেন।

তিনি বলেন, ‘আমি একজনকে মাটিতে শুয়ে থাকতে দেখেছি। তিনি আফ্রিকান বংশোদ্ভূত আর তার পায়ে জুতা ছিলোনা। তিনি কিছু লুকানোর চেষ্টা করছিলেন।

 

Developed by :