Thursday, 4 June, 2020 খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




সুনামগঞ্জে আনুষ্ঠানিক বোরো ধান সংগ্রহ উদ্বোধন করলেন দুই মন্ত্রী

সুনামগঞ্জ: সুনামগঞ্জে আনুষ্ঠানিক অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার লালপুর পয়েন্টে কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলার গৌরারং ইউনিয়নের লালপুর গ্রামের ৩ কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ করা হয়।

ধান সংগ্রহ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সিলেট ও সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো.শাহজাহান কবীর, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান বিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মাদ সফর উদ্দিন উপস্থিত ছিলেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা জানান, এবার জেলার ১১টি উপজেলার কৃষকদের কাছ থেকে ২৫ হাজার ৮৬৬ মেট্রিক টন বোরো ধান, ১৪ হাজার ৬৮৭ মেট্রিক টন সিদ্ধ চাল ও ১৪ হাজার ৩০৯ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে।

প্রতি কেজি ধান ২৬ টাকা, সিদ্ধ চাল ৩৬ টাকা এবং আতব চাল ৩৫ টাকা করে ক্রয় করা হবে বলেও জানিয়েছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক।

 

Developed by :