Wednesday, 3 June, 2020 খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




সিলেট-৬ আসনের জনগণের সার্বক্ষণিক খোঁজ রাখছেন এমপি নাহিদ

মো. আব্দুল হান্নান: প্রবাসী অধ্যুষিত অঞ্চল হিসেবে সিলেটের বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা অন্যতম। আর এ দু’উপজেলার জনগনের প্রতিনিধিত্ব করছেন এদ্বঅঞ্চলের সন্তান সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

সারা বিশ্বে অবস্থানরত দু’উপজেলার মানুষ আজ এই বৈশ্বিক বিপর্যয়ে বিপর্যস্ত ও অসহায়। চীনের উহান শহর থেকে বিসৃত নভেল করোনা পৃথিবীর শত শত দেশে ছড়িয়ে পড়েছে। আমাদের দেশেও এর প্রাদুর্ভাব মহামারী আকার ধারণ করায় বিয়ানীবাজার -গোলাপগঞ্জ উপজেলা প্রবাসী অধ্যুষিত হিসেবে অনেকটা ঝুঁকিতে রয়েছে।

সিলেট-৬ সংসদীয় আসনের অভিভাবক হিসেবে দায়িত্বপালন করছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জনাব নুরুল ইসলাম নাহিদ এম.পি। তিনি করোনা ভাইরাস প্রতিরোধে প্রথম থেকে সর্বোচ্চ সতর্কতা, সামাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্য সেবা সহ নানা পরামর্শ ও নির্দেশনা সংশ্লিষ্টদের দিচ্ছেন।প্রতিনিয়ত যোগাযোগ অব্যাহত রাখছেন দায়িত্বপ্রাপ্ত সকল বিভাগের কর্মকর্তাদের সাথে। বিশেষ করে তিনি সর্বোচ্চ তৎপর রয়েছেন অসহায়, দিনমজুর পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বৃদ্ধি, পাঠানো ও চিকিৎসা সেবা নিয়ে।

এই দুঃসময়ে সময়ে সাবেক মন্ত্রী নাহিদ রয়েছেন বিয়ানীবাজার-গোলাপগঞ্জের অসহায়, দিনমজুর ক্ষুধার্ত মানুষের পাশে। করোনা পরিস্থিতিতে কর্মহীন, দরিদ্র মানুষ যেন খাদ্যাভাব বুঝতে না পারেন এবং নিরাপদে ঘরে থাকেন এজন্য তিনি পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। পর্যায়ক্রমে সবাইকে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।

নিজ নির্বাচনী এলাকার মধ্যে ধাপে ধাপে কর্মহীন অসচ্ছল পরিবারের জন্য ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। তাঁর একান্ত প্রচেষ্টায় সরকারের পক্ষ থেকে অসংখ্য পরিবার পেয়েছে চাল, ডাল, পেঁয়াজ, আলু, তৈল, সাবানসহ খাদ্যদ্রব্য। বরাদ্দকৃত খাদ্যসামগ্রী সবার ঘরে ঘরে সঠিকভাবে পৌছানোর ব্যাপারে প্রতিনিয়ত নির্দেশনা ও নজরদারি করছেন তিনি নিজেই।

সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি বলেন, যাদের জন্য এমপি-মন্ত্রী হয়েছি তাদের পাশে আছি। অসহায় মানুষের জন্য আমাদের এই কর্মযজ্ঞ অব্যাহত থাকবে। যতদিন স্বাভাবিকতা ফিরে না আসবে, ততদিন তাদের জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সকলের সহযোগিতায় প্রতিনিয়ত খাদ্য সহায়তা দিয়ে যাবো। আওয়ামী লীগ সরকার যে কোন পরিস্থিতিতে জনগণের পাশে রয়েছে। সামাজিক দুরত্ব বজায়, স্বাস্থ্য বিধি ও জনসমাগম এড়াতে প্রশাসনের নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহবান জানান।

 

Developed by :