Sunday, 24 May, 2020 খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে রাস্তা বন্ধ করে বিভিন্ন ইউনিয়নে চলছে স্বেচ্ছায় ‘লকডাউন’

বিয়ানীবাজার: বিয়ানীবাজার উপজেলায় স্বেচ্ছায় ব্যারিকেডের মাধ্যমে বিভিন্ন গ্রামে ‘লকডাউন’ করা হচ্ছে। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রশাসনের পাশাপাশি তৎপর এবং সচেতন হচ্ছে গ্রামবাসীও।

এরই ধারাবাহিকতায় ইতিমধ্যেই উপজেলার বেশ কয়েকটি গ্রামে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যদিও এসব এলাকার কারও শরীরে এখনও করোনাভাইরাসের উপসর্গ দেখা যায়নি। তবুও আগাম সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, উপজেলার মুড়িয়া ইউনিয়নের পূর্ব মুড়িয়ার নওয়াগ্রাম, দুবাগ ইউনিয়নের সাদিমাপুর গ্রাম লকডাউন করা হয়েছে। লকডাউনের লক্ষ্যে গ্রামের সম্মুখ রাস্তায় বাঁশ ও বেড়ার খুটি দিয়ে বন্ধ করা লকডাউন লিখা কাগজ সাটিয়ে দিয়েছেন গ্রামবাসী। সন্ধ্যার পর গ্রামের মসজিদের মাইকে ঘোষণার মাধ্যমে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ ও গ্রাম থেকে কেউ বের না হওয়ার জন্য জানিয়ে দেওয়া হয়। তবে অসুস্থ্ বা কোন জরুরী কারণে যানবাহন চলাচলের সুবিধা রাখা হয়েছে।

এদিকে, মাথিউরা ও তিলপাড়া ইউনিয়নেরও বেশ কয়েকটি গ্রামে স্থানীয় জনপ্রতিনিধিসহ সচেতন যুবকদের উদ্যোগে স্বেচ্ছায় লোকডাউনে যাবার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলেও জানা গেছে।

আজ বিকালে ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান গুরুত্বপূর্ণ কয়েকটি রাস্তায় ব্যারিকেড দিয়ে পুরো ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেন।

 

Developed by :