Monday, 1 June, 2020 খ্রীষ্টাব্দ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




‘কানে ধরানো’ সেই এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার

বার্তা ডেস্ক:  যশোরের মণিরামপুরে তিন বৃদ্ধকে কান ধরিয়ে ছবি তোলার ঘটনায় তুমুল সমালোচনার মুখে এসিল্যান্ড (উপজেলা সহকারী কমিশনার-ভূমি) সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন দেশ’কে এ তথ্য জানান। তিনি বলেন, এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে যশোর জেলা প্রশাসককে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে।

খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার দেশ’কে বলেন, সাইয়েমা হাসানকে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রত্যাহার করেছে। তার স্থানে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক না পরায় তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করে রেখে নিজের মোবাইলে ছবি ধারণ করছিলেন এসিল্যান্ড সাইয়েমা হাসান। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা শুরু করেন সবাই। বিষয়টিকে দুঃখজনক ও অনভিপ্রেত আখ্যা দিয়ে ছবিটি ভাইরাল করেছেন বিভিন্ন শ্রেণির পেশাজীবীরাও।

সবার মন্তব্য, দেশের এই পরিস্থিতিতে সরকারি নির্দেশনা না মেনে মাস্ক না পরে বাইরে এসে অবশ্যই তিন বৃদ্ধ অন্যায় করেছেন। কিন্তু গ্রামের খেটে খাওয়া বাবার বয়সী লোকদের জনসম্মুখে এভাবে কান ধরিয়ে দাঁড় করিয়ে ছবি তুলবে একজন সরকারি কর্মকর্তা, এটা হতে পারে না। তাদের তো জরিমানা কিংবা অন্য কোনো শাস্তি দেওয়া যেতো!

সভ্য দেশে একজন সরকারি গুরুত্বপূর্ণ কর্মকর্তা কোন মানসিকতায় এমনটি করলেন?

 

Developed by :