Saturday, 11 July, 2020 খ্রীষ্টাব্দ | ২৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |




যুক্তরাজ্যে একদিনে ৫৬ মৃত্যু, যুক্তরাষ্ট্রে ৩২

আন্তর্জাতিক ডেস্ক:  যুক্তরাজ্যে একদিনে নতুন করে ৪৩ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া দেশটিতে একদিনে নতুন করে সহস্রাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিবিসির প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানানো হয়েছে, যুক্তরাজ্যে এখন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২৩৩ জন। কর্মকর্তারা বলছেন, ৭৩ হাজার সন্দেহভাজন রোগীকে করোনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে ৫ হাজার ১৮ জন ভাইরাসটিতে আক্রান্ত।

এদিকে যুক্তরাষ্ট্রে নতুন করে কোভিড-১৯ রোগে আক্রান্ত ৩২ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৮৮ জন। এছাড়া নতুন করে সেখানে ৪ হাজার ৭৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৩ লাখ ৪৩ হাজার ৪৯। আক্রান্তদের মধ্যে ১২ হাজার ৯৮৩ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৯৪ হাজার ৬৭৪ জন। বাকিদের চিকিৎসা চলছে। তাদের মধ্যে কিছু মানুষের অবস্থা আশঙ্কাজনক।

গত ২৪ ঘন্টায় রেকর্ড সর্বোচ্চ ৭৯৩ জনের মৃত্যু হয়েছে ইতালিতে। এছাড়া নতুন করে ইউরোপের অপর দুই দেশ স্পেনে ২৮৫ এবং ফ্রান্সে ১১২ জন মারা গেছেন। ইরানে মৃত্যু হয়েছে ১২৩ জনের। অবস্থা সবচেয়ে ভয়াবহ ইতালির।

 

Developed by :