Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




ড্রাইভিং লাইসেন্সের ভোগান্তি দূর করতে ড. মোমেনের উদ্যোগ

সিলেট: ড্রাইভিং লাইসেন্স পেতে সাধারণ মানুষের ভোগান্তি দূর করতে উদ্যোগ নিয়েছে সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চিঠি দিয়েছেন মোমেন।

পররাষ্ট্রমন্ত্রীর সহকারী একান্ত সচিব ইমদাদুল হক বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, ওবায়দুল কাদেরকে পাঠানো ড. এ কে আব্দুল মোমেনের চিঠির স্মারক নং হলো- ১৯.০০.০০০০.০১০.০১২.০৬.২০২০/২৬।

চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেছেন, ‘দেশের প্রতিটা জেলা থেকে বিআরটিএ এর মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রত্যাশীদের ড্রাইভিং লাইসেন্স এর আবেদন গ্রহণ করা হয়ে থাকে। কিন্তু তাদের ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট করা হয়ে থাকে ঢাকার প্রধান কার্যালয় থেকে এবং প্রিন্টিং শেষে জেলা পর্যায় থেকে আবেদনকারীদেরকে ড্রাইভিং লাইসেন্স সরবরাহ করা হয়ে থাকে। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে অনেক সময়ের প্রয়োজন হয় এবং সেবা প্রত্যাশীদের অনেক ভোগান্তি স্বীকার করতে হয়। ড্রাইভিং লাইসেন্স যদি জেলা বিআরটিএ কার্যালয়েই সম্পন্ন করা যায়, তাহলে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে অনেক কম সময়ের প্রয়োজন হবে এবং সেবা প্রত্যাশীদের ভোগান্তি অনেকাংশে কমবে বলে আমি মনে করি।’

প্রসঙ্গত, ড্রাইভিং লাইসেন্স পেতে মানুষের ভোগান্তির শেষ নেই। লাইসেন্স পেতে মানুষকে অনেক ক্ষেত্রে মাসের পর মাস অপেক্ষা করতে হয়। কিন্তু বিআরটিএ এর জেলা কার্যালয় থেকে যদি লাইসেন্স প্রিন্টিং ও সরবরাহ করা হয়, তবে সময় অনেক কম লাগবে।

 

সর্বশেষ সংবাদ

Developed by :