Sunday, 31 May, 2020 খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচী ঘোষণা

সিলেট: মুজিববর্ষকে সামনে রেখে সংবাদ সম্মেলন করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার নগরীর একটি হলরুমে এই উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

সংবাদ সম্মেলনে চলতি বছরেই মুজিববর্ষ উদযাপনের বিষয় স্মরণ করিয়ে দিয়ে এডভোকেট নাসির খান বলেন, সেই সাথে ২০২১ সালে গোটা বাঙ্গালী জাতি পালন করবে স্বাধীনতার সূবর্ণজয়ন্তি।

তিনি বলেন, মুজিববর্ষকে কেন্দ্র করে ইতোমধ্যেই ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচী শুধু দেশেই নয়, জাতিসংঘের আওতাধীন ১শ’৭৫ টি দেশেও একযোগে এই কর্মসূচী পালিত হবে। তিনি বলেন, বাঙ্গালী জাতি হিসেবে নি:সন্দেহে বিষয়টি আমাদের কাছে অত্যন্ত গর্বের।

এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ৭ মার্চ থেকে ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস পর্যন্ত জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে টানা ২০ দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষ্যে উভয় সংগঠনের উদ্যোগে অন্যান্য কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ৭ মার্চ জেলা স্টেডিয়ামের বাহিরাঙ্গণে রেসকোর্স ময়দানের আদলে গণজমায়েতের ডাক দেওয়া হয়েছে।

সেই সাথে থাকবে বিভিন্ন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনি কর্মসূচী বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সাবেক নেতৃবৃন্দ। এছাড়াও যুবলীগ ও ছাত্রলীগের জেলা ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Developed by :