Thursday, 9 April, 2020 খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |




সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা

সিলেট: সাগরে সৃষ্ট পশ্চিমা লঘুচাপের সঙ্গে দক্ষিণা জলীয়বাষ্প পূর্ণ বাতাসের সংমিশ্রণে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সারাদিন এবং বুধবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ অঞ্চলের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়া বা দমকা হাওয়াসহ বৃষ্টি হবে।

আজ বৃষ্টির মাত্রা বেশি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল থেকেই রাজধানীতে সূর্যের দেখা পাওয়া যায়নি। কিছু কিছু এলাকায় ভোর রাতে হালকা বৃষ্টিও হয়েছে। রাজধানী ছাড়া ফরিদপুর, সিলেট, রাজশাহী, বগুড়া ও চুয়াডাঙ্গাতেও বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, দুই ধরনের বাতাসের সংমিশ্রণে এই বৃষ্টি হচ্ছে। এছাড়া ঋতুর পরিবর্তন হচ্ছে। ফলে বদলে যাচ্ছে বাতাসের গতিপথ। এই মৌসুমে এমন আবহাওয়া খুব স্বাভাবিক ঘটনা। মার্চ, এপ্রিল ও মে মাসে এই আবহাওয়া বেশি দেখা যায়।

তিনি জানান, গতকাল দেশের কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। আজও হবে। আজকের বৃষ্টি গতকালের চেয়েও বেশি হওয়ার সম্ভাবনা আছে। আগামীকালও এই আবহাওয়া থাকবে। এর পরদিন অর্থাৎ বৃহস্পতিবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাঙামাটিতে ৩১ দশমিক ২ এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

 




Developed by :