Saturday, 11 July, 2020 খ্রীষ্টাব্দ | ২৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |




জৈন্তাপুরে ২৪ ঘন্টার মধ্যে অস্ত্রসহ ৫ ডাকাত পুলিশের খাঁচায়

জৈন্তাপুর: জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিকের নেতৃত্বে ডাকাতির ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে অভিযান করে ২টি ওয়ান শুটার পাইপগানসহ ৫ ডাকাত সদসকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ১৯ ফেব্রুয়ারি দিবাগত রাত আড়াইটায় ১৫-১৬ জনের মুখোশধারী ডাকাতদল উপজেলার নিজপাট ইউনিয়নের পূর্ব লক্ষীপ্রসাদ গ্রামে ডাক্তার সিদ্দিক মিয়া‘র বাড়ীর বারান্দার কলাপসেবল গেইটের লক ও কাঠের দরজা ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে দেশীয় লোহার তৈরি পাইপগান ও দেশিয় প্রাণনাশক অস্ত্র দ্বারা সকলকে জিম্মি করে ভয় ভীতি প্রদর্শন পূর্বক নগদ ১ লক্ষ ৮১ হাজার ৫ শত টাকা এবং ৩ লক্ষ ২৫ হাজার টাকা মূল্যের স্বর্ণালংকার, ৮টি মোবাইল সেট লুঠ করে নিয়ে যায়। এ ঘটনায় ডাক্তার সিদ্দিকুর রহমানের নাতী মোঃ নাছির উদ্দিন আহমদ পাবেল বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় মামলা দায়ের করে। যার নং-১৪, তারিখ ২১-০২-২০২০খ্রিঃ।

ডাকাতির ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে জৈন্তাপুর মডেল থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান করে বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১০টায় নিজপাট ইউপির রুপচেং গ্রামে ডাকাতি হয়। ঘটনার ধৃত আসামী আব্দুল হাকিম কিবরিয়ার বসতঘরে অভিযান করে ডাকাত দলের সদস্য ব্রাহ্মণবাড়ীয়া জেলার চাঁনপুর (পাগাচং) গ্রামের মোহাম্মদ আলী প্রকাশ জজ মিয়া প্রকাশ আইনুল হকের ছেলে আব্দুল হাকিম কিবরিয়া (৩২), সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার স্বজনশ্রী গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে ফজলু মিয়া (৩০), জৈন্তাপুর উপজেলার রুপচেং গ্রামের মৃত সামছুল হকের ছেলে মোঃ রাসেল (১৯), একই গ্রামের ফজলুল হকের ছেলে আমিনুল ইসলাম (১৯), একই গ্রামের রুস্তম আলীর ছেলে মোঃ মোশারফ (১৯) আটক করা হয়।

আটককৃতদের নিকট থেকে ডাকাতির ঘটনায় লুন্ঠিত টাকার ২০ হাজার এবং দেশীয় লোহার তৈরী ২রাউন্ড গুলি সহ ২টি ওয়ান শুটার পাইপগান সহ উদ্ধার করা হয়।

অপর দিকে পুলিশ অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক আরেকটি মামলা রেকর্ড করে (যার নং-১৫, তারিখ ২১-০২-২০২০)। এছাড়া ধৃত ডাকাত আব্দুল হাকিম কিবরিয়া ও ডাকাত ফজলু মিয়ার বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় একাদিক মামলা রয়েছে।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক প্রতিবেদককে বলেন, ডাকাতির ঘটনার সংবাদ পাওয়ার পর পরই উপজেলায় নজরদারী বৃদ্ধি করা হয় এবং অভিযান শুরু করি। টিম জৈন্তাপুর রূপচেং গ্রামে ডাকাতদলের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান করে তাদেরকে আটক করি এবং আটককৃতদের বিজ্ঞ আদলাতে প্রেরণ করা হয়েছে।

 

Developed by :