Saturday, 11 July, 2020 খ্রীষ্টাব্দ | ২৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |




তৃতীয় মেয়াদে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক: টানা তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। রোববার ঐতিহাসিক রামলীলা ময়দানে বিপুল জনসমাগমের মধ্যে তার শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিন কেজরিওয়ালের পাশাপাশি শপথ নিয়েছেন ছয় মন্ত্রীও। তারা হলেন- মনীষ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাজ, কৈলাশ গেহলত, ইমরান হুসাইন ও রাজেন্দ্র গৌতম।

এবারের বিধানসভা নির্বাচনে দিল্লির ৭০টি আসনের মধ্যে ৬২টি আসনে জয় পেয়েছে আম আদমি পার্টি। বিজেপি পেয়েছে মাত্র আটটি। ২০১৫ সালের নির্বাচনে ৬৭ আসন পেয়েছিল এএপি।

এই বিজয় জনগণকে উৎসর্গ করে অরবিন্দ কেজরিওয়াল বলেন, নির্বাচন শেষ, আপনি কাকে ভোট দিয়েছেন সেটা বিষয় না। দলগত পার্থক্য কখনোই আমাকে কারও জন্য কাজ করা থেকে বিরত রাখতে পারেনি। এখন সবাই আমার পরিবারের সদস্য।

এদিন দিল্লির লালকেল্লা সংলগ্ন রামলীলা ময়দানের অন্যতম আকর্ষণ ছিল ‘শিশু মাফলারম্যান’। শিশুটির কেজরিওয়াল সাজের ছবি গত মঙ্গলবার নির্বাচনের ফলাফল ঘোষণার দিন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এছাড়া শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ৫০ জন স্কুলশিক্ষক, চিকিৎসক, পরীক্ষায় শীর্ষ স্থান অধিকারী, অটোচালক, পরিচ্ছন্নতাকর্মীরা। ‘দিল্লির নির্মাতা’ হিসেবে তাদের মঞ্চে আমন্ত্রণ জানানো হয়।

বিখ্যাত রামলীলা ময়দানেই রাজনৈতিক যাত্রার সূচনা হয়েছিল ৫১ বছরের কেজরিওয়ালের । এখানেই আন্না হাজারের নেতৃত্বে দুর্নীতিবিরোধী আন্দোলনে শামিল হয়েছিলেন তিনি। ২০১৩ সালে তার প্রথম শপথগ্রহণ অনুষ্ঠান হয়েছিল রামলীলা ময়দানে। ২০১৫ সালের শপথও হয়েছিল একই জায়গায়।

রোববার কেজরিওয়ালের তৃতীয় মেয়াদের শপথ অনুষ্ঠানে লক্ষাধিক মানুষ উপস্থিত হন। সকাল ১০টায় শুরু হয় অনুষ্ঠান। দুপুর ১২টার পর শপথ নেন মুখ্যমন্ত্রী ও মন্ত্রীরা।

 

Developed by :