Tuesday, 14 July, 2020 খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |




জেলা ও মহানগর জাসদের কাউন্সিল

সকল অনিয়মের বিরুদ্ধে সংগ্রাম চলবে : এডভোকেট রবিউল আলম

সিলেট: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কার্যকরি সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রবিউল আলম বলেছেন, ধর্মীয় উগ্রবাদ রাজনৈতিক সমাধান নয় বরং দেশে জঙ্গীবাদের সৃষ্টি করে। সকল ক্ষেত্রে বিভাজন তৈরি ও দেশকে পেছনের দিকে ধাবিত করে।

তিনি বলেন, দুর্নীতি, বিদেশে টাকা পাচারকারি ও ভোগবাদের করালগ্রাসে দেশবাসী নিমজ্জিত। এ থেকে বের হতে না পারলে সমাজ ধ্বংস হয়ে যাবে। এজন্য পুঁজিবাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে। তিনি বলেন, রাষ্ট্রে বৈষম্য, শোষণ-বঞ্চনা যতোদিন থাকবে, সমাজতন্ত্রের আন্দোলন ততো দীর্ঘায়িত হবে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি)  বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা ও মহানগর জাসদের কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এডভোকেট রবিউল আলম আরো বলেন, আমরা বর্তমান সরকারের সহযোগী। তারা ভালো কাজ করলে আমরা আনন্দ পাই, তৃপ্ত হই। কিন্তু ভাগবাটোয়ারায় আমরা নেই। সকল অনিয়মের বিরুদ্ধে জাসদের সংগ্রাম অব্যাহত থাকবে।

তিনি বলেন, নতুন করে পাঠ্যপুস্তকে হেফাজতের ভূত চেপেছে। শুনেছি হিন্দু লেখকদের নাম বাদ দিয়ে মুসলিম নাম সন্নিবেশিত করা হয়েছে। এ তথ্য সঠিক হলে স্বাধীনতার ৫০ বছর পর এ রকম ঘটনা দুঃখজনক।

জেলা জাসদের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় জাসদের স্থায়ী কমিটির সদস্য নাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হক, কেন্দ্রীয় নেতা জিয়াউল হাসান তরফদার মাহিন।

সুশাসন ছাড়া দুঃশাসন থেকে মুক্তি পাওয়া সম্ভব নয় উল্লেখ করে জাসদের কার্যকরি সভাপতি রবিউল আলম আরো বলেন, প্রধানমন্ত্রীর দুর্নীতি বিরোধী অভিযানকে আমরা স্বাগত জানাই। কিন্তু তৃণমূল পর্যন্ত বিস্তারের আগেই অভিযান থমকে যাওয়াতে আমরা কিছুটা হলেও শঙ্কিত। তিনি বলেন, দুর্নীতির চুনোপুটিদের গ্রেফতার করে লাভ নেই। বরং সাহেব-বিবিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন।

নাট্যকার নাদের চৌধুরী বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের আমলে জাসদ প্রথম যুদ্ধাপরাধীদের বিচারের দাবি উত্থাপন করেছিল। তখন অনেকের কাছে কল্পনা হলেও তার বাস্তবায়ন হয়েছে। এদেশে বঙ্গবন্ধুর বিচারের মাধ্যমে অর্থনৈতিক গতি সঞ্চারিত হচ্ছে।

জামায়াতকে ইঙ্গিত করে তিনি বলেন, যারা তপন-মুনির-জুয়েল এর হত্যাকারি, তাদের সাথে জাসদ কখনো আপোষ করবে না। বরং তারা গর্তে ঢুকেছে। এখন তাদেরকে আগুন দিয়ে পুড়িয়ে মারতে হবে।

জেলা জাসদের সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী ও মহানগরের সাধারণ সম্পাদক গিয়াস আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা জাসদের সভাপতি তাজ উদ্দিন সুফি, সিলেট জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি আরিফ মিয়া, জাসদ নেতা কমরেড ধীরেন সিংহ, জেলা সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক এম এ মতিন, জেলা ন্যাপের সাধারণ সম্পাদক এম এ মতিন, জেলা বাসদের সমন্বয়ক কমরেড আবু জাফর, বাসদ (মার্কসবাদী) নেতা এডভোকেট হুমায়ূন কবির শুয়েব, জেলা জাসদের সহ সভাপতি শিক্ষাবিদ মজির উদ্দিন আনসার, সুনামগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক এডভোকেট রুহুল তুহিন, সিলেট মহানগর জাসদ নেতা আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে লোকমান আহমদ বলেন, সমাজতন্ত্রই হোক মানব জাতির মুক্তির একমাত্র পথ। সেই লক্ষ্যে সবাইকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি। এমনকি নিজেকে সম্পৃক্ত রাখারও প্রত্যয় ব্যক্ত করেন।

 

Developed by :