Saturday, 22 February, 2020 খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |




আমেরিকায় বাংলাদেশী ২ পুলিশ অফিসার পুরস্কৃত

নিউইয়র্ক: নিউ ইয়র্কের পুলিশ ডিপার্টমেন্টে বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকানদের সংখ্যা দিন দিন বাড়ছে এবং পুলিশ বিভাগের বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। নিউইয়র্ক পুলিশ বিভাগে সাহসিকতাপূর্ণ দায়িত্ব পালন করার জন্য বেশ কয়েকজন পুলিশ অফিসারকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে ২ জন বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকান রয়েছেন।

গত ১০ জানুয়ারি বিকাল ৩ টায় মর্যাদাপূর্ণ পুরস্কার অনুষ্ঠানটি নিউইয়র্কের পুলিশ ডিপার্টমেন্টের হেডকোয়ার্টারের একটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনওয়াইপিডির পুলিশ কমিশনার ডারমোট শিয়া। আরো উপস্থিত ছিলেন ফার্স্ট ডেপুটি কমিশনার বেঞ্জামিন টাকার, চিফ অফ ডিপার্টমেন্ট ট্রেন্স মোনাহন, সেঞ্চুরিয়ান ফাউন্ডেশন কর্মকর্তাবৃন্দ।

এই অনুষ্ঠানে সর্বমোট ৫১ জন অফিসারকে সম্মাননা প্রদান করা হয়। যার মধ্যে দুই জন বাংলাদেশী আমেরিকান পুলিশ অফিসার রয়েছেন। এই সম্মাননা প্রদান করা হয় কাজের ভিত্তিতে।

পুরস্কার পাওয়া একজন বাংলাদেশী নারী পুলিশ সার্জেন্ট নিসা। যিনি নিউইয়র্কের পুলিশ ডিপার্টমেন্টে প্রথম বাংলাদেশী নারী পুলিশ অফিসার। পুরস্কার পাওয়া ওপর জন পুলিশ অফিসার আলম। সার্জেন্ট নিসাকে সম্মাননা প্রদান করা হয় একজন মানসিক ভারসাম্যহীন মানুষকে আত্মহত্যা করা থেকে রক্ষা করার জন্য। আর অফিসার আলমকে সম্মাননা প্রদান করা হয় তিন সপ্তাহের এক বাচ্চাকে চোক করার হাত থেকে বাঁচানোর জন্য।

 

Developed by :