Saturday, 22 February, 2020 খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |




বিশ্বকাপ তো বিশ্বকাপই, এর সঙ্গে কিছুর তুলনা চলে না : পাপন

বার্তা ডেস্ক:  বাংলাদেশের ক্রিকেটে এত বড় সাফল্য এর আগে ধরা দেয়নি। হোক না যুব বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপ তো বিশ্বকাপই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও মনে করেন এ অর্জনের কোনো তুলনা হয় না।

আজ (বুধবার) বিকেলে বিশ্বকাপজয়ী বাংলাদেশ যুব দল ফিরেছে দেশে। বিমানবন্দরে তাদের উষ্ণ সংবর্ধনায় সিক্ত করেছে ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবি। সেখানেই সাংবাদিকদের সঙ্গে নিজের অনুভূতি ব্যক্ত করেন নাজমুল হাসান পাপন।

এর আগে বাংলাদেশ জাতীয় দল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছে, চ্যাম্পিয়ন ট্রফিতে খেলেছে সেমিফাইনাল। কিন্তু বড়দের দল কখনই আইসিসির কোনো বৈশ্বিক আসরে ফাইনালে উঠতে পারেনি।

যুবারা ফাইনালে তো উঠলোই। প্রথমবারের মতো ওঠেই শিরোপাও হাতে নিলো। নাজমুল হাসান পাপন মনে করেন, এর আগে বাংলাদেশের ক্রিকেটে যত সাফল্য এসেছে, এটার কিছু ওগুলো কিছুই না।

পাপনের ভাষায়, ‘আমরা তো এর আগে অনেক কিছু করেছি। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছি, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছি। প্রায় সব বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে সিরিজ জিতেছি। এর আগে কখনো হয়নি এগুলো। কিন্তু এটার কাছে সেসব সাফল্য কিছুই না। বিশ্বকাপ, বিশ্বকাপই।’

তিনি বিসিবি সভাপতি থাকা অবস্থায় এমন ঈর্ষণীয় সাফল্য এলো। সেদিক থেকে নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন নাজমুল হাসান পাপন। তবে বিসিবি সভাপতি কৃতিত্ব নিজে নিতে রাজি নন।

তিনি বলেন, ‘আমার সময় বলে কোন কথা নয়। এরা ভালো খেলেছে, কার সময় সেটা গুরুত্বপূর্ণ নয়। সবচেয়ে বড় কথা হলো, যত টুর্নামেন্টই হোক না কেন; দুই বছর বিশ্বকাপ চ্যাম্পিয়ন থাকবে বাংলাদেশ, এটাই তো শান্তি।’

 

Developed by :