Sunday, 31 May, 2020 খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |




আকবরসহ বিশ্বজয়ী ক্রিকেটারদের ৮ জনই দিনাজপুর বিকেএসপির

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ যুব বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হওয়ার পর আনন্দে ভাসছে পুরো দেশ। এই আনন্দের মাত্রাটা দিনাজপুর বিকেএসপিতে একটু বেশিই। প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও কর্মচারিদের মুখে হাসির বন্যা। এই অতিরিক্ত আনন্দের কারণ হচ্ছে, বিশ্বকাপ জয়ের নায়ক অধিনায়ক আকবর আলিসহ একাদশের ৮ জনই দিনাজপুর বিকেএসপি থেকে হাতে-কলমে প্রশিক্ষণপ্রাপ্ত ক্রিকেটার।

কে এই আকবর আলি? খুঁজতে গিয়ে জানা গেল, আকবর আলি রংপুর শহরের জুম্মাপাড়া মহল্লার মোঃ মোস্তফা কামাল ও মোছাঃ সাহিদা বেগম দম্পতির ছেলে। তিনি ২০১৫ সালে দিনাজপুর বিকেএসপি থেকে ক্রিকেটের শিক্ষা নিয়ে বেরিয়েছেন।

বাংলাদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে এই আকবর আলি বাহিনী। শুধু আকবরই নন, দলটির আরো সাত সদস্য দিনাজপুর বিকেএসপি থেকে ক্রিকেটের হাতেখড়ি নিয়ে বেরিয়েছেন।

তারা হলেন- কক্সবাজার জেলার হাসান আলী (বের হয়েছেন ২০১৫ সালে), চাঁদপুর জেলার শামীম পাটোয়ারী (বের হয়েছেন ২০১৫ সালে), পিরোজপুর জেলার প্রান্তিক নওরোজ নাবিল (বের হয়েছেন ২০১৭ সালে), সিলেট জেলার তানজিম হাসান সাকিব (বের হয়েছেন ২০১৮ সালে), কুড়িগ্রাম জেলার মোঃ মাহীন আলম (বের হয়েছেন ২০১৯ সালে), চট্রগ্রাম জেলার পারভেজ হোসেন ইমন (বের হয়েছেন ২০১৬ সালে) ও ঢাকা জেলার আশরাফুল ইসলাম পিয়াস (বের হয়েছেন ২০১৯ সালে)।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১টায় দিনাজপুর শহর থেকে ৭ কিলোমিটার উত্তরে অবস্থিত বাসেরহাটে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে দেখা যায় আনন্দের এই চিত্র। বিকেএসপির কর্মকর্তা ও কর্মচারিদের মুখে যেন হাসি রাখার জায়গা নেই।

বিকেএসপির দিনাজপুরের আঞ্চলিক শাখার ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ আখিনুর জামান জানান, আমাদের বিকেএসপি থেকে ৮ জন খেলোয়াড় যুব ক্রিকেট বিশ্বকাপে কৃতিত্বের সাথে খেলে বিজয় ছিনিয়ে এনেছে। এটা আমাদের জন্য আনন্দের ব্যাপার। আমরা এতটাই খুশি যে বলার ভাষা নেই।

যুব বিশ্বকাপ অধিনায়ক আকবর হোসেন প্রসঙ্গে বিকেএসপির প্রধান শিক্ষক মোঃ মইনুল ইসলাম জানান, ‘আকবর হোসেন সব সময় খেলা পাগল ছিল। পড়াশুনাতেও সে অনেক ভালো ছিল। সবসময় সে কথা বলার চেষ্টা করত। যে কোন অনুষ্ঠানে মাউথপিস হাতে নিয়ে সব সময় সবার আগের গিয়ে কথা বলার চেষ্টা করত। যে কোন বিষয় নিয়ে তার শেখার আগ্রহ ছিল অনেক। আমরা খুবই আনন্দিত।’

বিকেএসপির ক্রিকেট কোচ আখতার ইমাম সোহেল আনোয়ার ডিয়ার জানান, ‘আমার অধীনেই আকবর হোসেন ক্রিকেট প্রশিক্ষণ নিয়েছিল। সর্বশেষ সে জেএসসি পাশ করে ঢাকায় গিয়ে প্রশিক্ষণ নেয়। সে সময় আমাকে ঢাকায় বদলি করা হলে আমি ঢাকায় গিয়ে তাকে সেখানে প্রশিক্ষণ দিয়েছি। আকবরের নেতৃত্বে যে সুনাম অর্জন করেছে তার জন্য আমরা খুবই আনন্দিত।’

 

Developed by :