Saturday, 22 February, 2020 খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |




বড়লেখায় ইউপি সদস্যের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে প্রশস্ত হচ্ছে সড়ক

বড়লেখা: বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে রাস্তা প্রশস্ত করতে স্বেচ্ছায় নিজেদের জায়গা ছেড়ে দিয়েছেন এলাকাবাসী। ৯নং ওয়ার্ড ইউপি সদস্য হিফজুর রহমানের সমন্বিত উদ্যোগ এবং এলাকাবাসীর স্বর্তস্ফুত অংশগ্রহনে পাল্টে যাচ্ছে এলাকার চিত্র!

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরু রাস্তা বড় করতে দু’পাশের মাটি কাটা হচ্ছে। ঝোপঝাড় পরিষ্কার করা ও গাছ কাটা হচ্ছে। শ্রমিকদের পাশাপাশি কাজে যোগ দিয়েছেন এলাকার সকল শ্রেনী পেশার মানুষ। অনেকে স্বেচ্ছায় নিজের জায়গা ছাড়ছেন আবার কেউ নিজের জায়গার মাটি নিজেই কেটে দিচ্ছেন।

 উপজেলার নিজ বাহাদুরপুর ইউ,পি’র ৯নং ওয়ার্ডের পূর্ব মাইজগ্রামের মধ্যে দিয়ে যাওয়া রাস্তাটি বড়লেখা -কুলাউড়া -বিয়ানীবাজার সিলেট আঞ্চলিক মহাসড়কসহ উপজেলার অন্তত ১০টি গ্রামীণ রাস্তার সাথে মিশেছে। এই সড়কের দৈর্ঘ্য প্রায় ৮কিলোমিটার। দৈনিক এই রাস্তা দিয়ে নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের পাশাপাশি বড়লেখা সদর- চান্দগ্রাম, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর এবং পার্শ্ববর্তী বিয়ানীবাজার উপজেলার সহস্রাধিক মানুষ যাতায়াত করে থাকেন। তাছাড়া ছোট এই রাস্তা দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে কিন্তু রাস্তাটি পাকা হলেও অনেকটা সরু আর ঝোপঝাড়ে ঘেরা।

রাস্তাটিতে রয়েছে ঘন ঘন বাকঁ। একারনে পাশাপাশি দুটি গাড়ী চলাচল করতে হিমশিম খায়, অনেক বেগ পেতে হয় চালকদের। যার কারনে প্রায়ই দূর্ঘটনা ঘটে। এতে ভোগান্তিতে পড়েন জনসাধারন। এই জনদূর্ভোগ, ভোগান্তির কথা চিন্তা করে এবং সে বিষয় নিয়ে অনেক ভাবনা চিন্তার পর প্রথমে একা রাস্তাটির আমুল সংস্কারের উদ্যেগ হাতে নেন। এলাকাবাসীকে একত্রিত করে তাদের নিয়ে শলাপরামর্শ করে রাস্তাটি প্রশস্তকরনের কাজ শুরু করেন উপজেলা মেম্বার এসোসিয়েশনের সদস্য সচিব নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড ইউ,পি সদস্য, বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবক ইমাম উদ্দিন হিফজুর।

এলাকাবাসী জানান, ইউপি সদস্য ইমাম উদ্দিন হিফজুর যে মহতি কাজ শুরু করেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। এভাবে যুদ প্রত্যেক ওয়ার্ডে রাস্এতা বড় করা হয় তাহলে ইউনিয়নের পুরো চিত্র পাল্টে যাবে।

 

Developed by :