Wednesday, 7 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদার আরব উপদ্বীপ প্রধান নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনে মার্কিন সামরিক বাহিনীর ড্রোন হামলায় আল-কায়েদার আরব উপদ্বীপের (একিউএপি) প্রতিষ্ঠাতা ও প্রধান কাশেমী আল-রায়মি নিহত হয়েছেন। কাশেমীকে হত্যার বিষয়টি স্থানীয় সময় বৃহস্পতিবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘মার্কিন বাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানে আল কায়েদার আরব উপদ্বীপের (একিউএপি) প্রতিষ্ঠাতা ও প্রধান কাশেমী আল-রায়মিকে হত্যা করেছে।’

জানুয়ারির শেষের দিকে মার্কিন ড্রোন হামলায় রায়মির নিহতের বিষয়ে গুজব ছড়িয়ে পড়ে। এরপর গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পেনসাকোলা নৌঘাঁটিতে বন্দুক হামলার দায় স্বীকার করে রবিবার রায়মির একটি অডিও বার্তা প্রকাশ করে একিউএপি।

গত অক্টোবরে সিরিয়ায় ইসলামিক স্টেট-আইএস নেতা আবু বকর আল-বাগদাদি ও গত মাসে ইরানের কুদস বাহিনীর কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যার পর আল-কায়েদার শীর্ষ নেতাকে হত্যার ঘোষণা দিলেন ট্রাম্প।

ওসামা বিন লাদেনের আল-কায়েদার ভয়ংকরতম শাখা হিসেবে পরিচিত একিউএপি। রায়মির আগে ওই অঞ্চলে মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদার নাসির আল-ইউয়াসি, জালাল বেলাইদির মতো নেতা নিহত হয়েছেন।

 

সর্বশেষ সংবাদ

Developed by :