Thursday, 9 April, 2020 খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |




এসএসসি পরীক্ষা

বড়লেখায় মুঠোফোন সাথে থাকায় তিন শিক্ষককে অব্যাহতি

মৌলভীবাজার: এসএসসি পরীক্ষার কক্ষে মুঠোফোন নিয়ে যাওয়ায় বড়লেখায় তিন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি)  বড়লেখা উপজেলার পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষায় এই ঘটনাটি ঘটেছে।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হচ্ছেন- কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মৃণাল কান্তি দাস, সামছুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইদুল ইসলাম ও সোনাতুলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাবুল চন্দন বিশ্বাস।

জানা গেছে, পরীক্ষা চলাকালে পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পৃথক তিনটি কক্ষের দায়িত্বে থাকা তিনজন শিক্ষক অ্যান্ড্রোয়েড মুঠোফোন সাথে নিয়ে দায়িত্ব পালন করছিলেন। অ্যান্ড্রোয়েড মুঠোফোনগুলো তখন চালু ছিল। বিষয়টি নজরে আসে কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলামের। পরে তিনি ওই তিন শিক্ষককে এসএসসি পরীক্ষার অন্য বিষয়গুলোর সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

তিন শিক্ষককে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে কেন্দ্র সচিব ও বড়লেখা পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন বলেন, ‘এবারের এসএসসি পরীক্ষায় তারা আর কোনো দায়িত্ব পালন করতে পারবেন না।’

পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পরীক্ষার কেন্দ্রে ও হলে মুঠোফোন ব্যবহার অপরাধ। মুঠোফোন নিয়ে প্রবেশ নিষিদ্ধ। কিন্তু পরীক্ষার পৃথক কক্ষে তিনজন শিক্ষকের কাছে অ্যান্ড্রোয়েড মুঠোফোন পাওয়া যায়। ফোনগুলো চালু অবস্থায় ছিল। পরে তিন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। পরীক্ষার অন্য বিষয়গুলোতে তারা আর দায়িত্ব পালন করতে পারবেন না।’

 

Developed by :