Sunday, 29 March, 2020 খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |




বড়লেখায় টিলা কাটার দায়ে ট্রাক্টর চালকের কারাদণ্ড

মৌলভীবাজার: বড়লেখায় অবৈধভাবে টিলার মাটি কাটার দায়ে জামিল আহমদ (৩৮) নামের এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মাটি পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাক্টর জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উত্তর শাহবাজপুর ইউনিয়নের নান্দুয়া এলাকায় অবৈধভাবে টিলার মাটি কাটা বন্ধে বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে টিলা কাটার সময় ট্রাক্টর মালিক জামিল আহমদকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়। এরপর দিনভর উপজেলার বিভিন্ন এলাকায় টিলা কাটা বন্ধে অভিযান চালানো হয়েছে।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অবৈধভাবে টিলার মাটি কাটার অভিযোগে জামিল আহমদ নামে একজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে। আটক হওয়া ব্যক্তি নিজেই ট্রাক্টরে মালিক ও চালক। ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। টিলা কাটা বন্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।’

 

Developed by :