Wednesday, 7 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




গোলাপগঞ্জে জোরপূর্বক প্রবাসীর গাছ কেটে নিল প্রতিপক্ষ

গোলাপগঞ্জ: সিলেটের গোলাপগঞ্জে এক প্রবাসীর জমি থেকে জোরপূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রবাসীর ফুফু আছিয়া খানম বাদি হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছে। ঘটনাটি উপজেলার ঢাকাদক্ষিণ ইউপির উত্তর রায়গড় গ্রামের মৃত আফতাব খানের পুত্র যুক্তরাজ্য প্রবাসী মাহবুব আলম খানের বাড়ীতে ঘটে। এ ঘটনায় একই এলাকার মৃত জহুর আলীর পুত্র মুক্তার আলীর (৬৫) নাম উল্লেখ্য করে অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগের পরিপ্রেক্ষিতে জানা যায়, উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের উত্তর রায়গড় মৌজার ১২৭৫ দাগ, খতিয়ান ৩৮৪, জমির পরিমাণ ৩৬৬ ডিসিমেল যুক্তরাজ্য প্রবাসী মহবুব আলম খান গংদের পৈত্তিক সম্পত্তি ও এসএ খতিয়ানের মালিক। এই দাগের জমির মধ্যে ৩৮ ডিসিমেল জায়গা একই এলাকার অভিযুক্ত ব্যক্তি দীর্ঘদিন ধরে বর্গাক্ষেত করে আসছেন মুক্তার আলী। প্রকৃত মালিকপক্ষ প্রবাসে থাকার সুবাদে মুক্তার আলী জাালিয়াতির মাধ্যমে জমি দখলের পাঁয়তারা ও জোরপূর্বক গাছ কেটে নিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে অভিযোগে বাদি আছিয়া খানম জানান, ছেলে সন্তান ও ভাইপোরা প্রবাসে থাকার সুবাদে মক্তার আলীর গংরা অন্যায়ভাবে আমাদের মৌরশী জমি দখলের চেষ্টা করে যাচ্ছেন। মুক্তার আলী তার গৌত্রিয় প্রভাব খাটিয়ে,  জনবল ও ধনবলের জোরে আমাদের রোপনকৃত গাছ কেটে নিয়েছে। তাদের ভয়নাক আচরনে আমরা অনেকটা নিরুপায় ও আতংকের মধ্যে রয়েছি। এক পর্যায়ে তারা আরো বেপরোয়া হয়ে উঠলে আমরা প্রশাসনের আশ্রয় নেই। অভিযোগের প্রেক্ষিতে গোলাপগঞ্জ মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাটা গাছ জব্দ করেন।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ওসি মিজানুর রহমান জানান, অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয়কে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ জানান। এছাড়া কাটা গাছ জব্দ করে রাখেন এবং বিরোধকৃত জমি থেকে গাছ না কাটার নির্দেশ দেন। কেউ আইন লংঘন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

সর্বশেষ সংবাদ

Developed by :