Saturday, 3 December, 2022 খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




ক্যান্সারে আক্রান্ত মেধাবী ছাত্রী তানিয়া বাঁচতে চায়

ঢাকা: ইডেন মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের মেধাবী শিক্ষার্থী তানিয়া তালুকদার (২৫)। তিনি ছোট বেলায় মা হারিয়ে বাবার কাছে বড় হয়েছেন। স্বপ্ন দেখছেন লেখা পড়া শেষে চাকরি করে দরিদ্র পরিবারে সচ্ছলতা আনবেন। বাবার মুখে হাসি ফোটাবেন। স্বপ্ন পূরণের লক্ষ্যে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস)সহ বিভিন্ন চাকরি পরীক্ষার জন্য প্রস্ততিও নিচ্ছিলেন। তার সেই স্বপ্ন এখন দুঃস্বপ্ন।

এখন বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে তানিয়ার! তিনি দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু অর্থাভাবে আটকে আছে তার চিকিৎসা।

বরিশাল বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লেমুয়া গ্রামের মেধাবী ছাত্রী তানিয়া তালুকদার। তার বাবা আঃ রব তালুকদার এবং মা হোসনেয়ারা বেগম। তানিয়া ১০ বছর বয়সেই মাকে হারিয়েছে।

অনেক প্রতিকূলতা কাটিয়ে সংসারের টানাপোড়েন উপেক্ষা করে ইডেন কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স-মাস্টার্স শেষ করে বিসিএস কোচিং করছিলেন। গত ২৭ জানুয়ারি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের শরণাপন্ন হন। ধরা পড়ে তার ব্লাড ক্যান্সার।

চিকিৎসকরা বলছেন, দ্রুত ভারতে নিয়ে চিকিৎসা করালে সুস্থ জীবনে ফেরার সম্ভাবনা রয়েছে তানিয়ার। তার চিকিৎসায় প্রয়োজন প্রায় ৩০ থেকে ৩৫ লাখ টাকা। এই অর্থের ব্যবস্থা হলেই বেঁচে যেতে পারেন তিনি। কিন্তু ব্যয়বহুল এই চিকিৎসা করার সক্ষমতা নেই তানিয়ার পরিবারের। পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব। তাই মা হারা মেয়েকে বাঁচাতে সরকারসহ বিত্তবানদের সাহায্য চেয়েছেন বাবা।

তানিয়ার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-

তানিয়ার জন্য আমরা

Taniar Janno Amra

A/C- 020112200007359

First Security Islami Bank

Barguna Branch.

বিকাশ, নগদ এবং রকেট: 01315455512

বিকাশ: +8801783-961332 (তানিয়ার পারসোনাল নাম্বার)

বিঃদ্রঃ যারা সাহায্য পাঠাবেন তাদেরকে রেফারেন্সে তানিয়ার নাম উল্লেখ করে দিতে অনুরোধ করা হয়েছে। সূত্র: পূর্বপশ্চিম

 

সর্বশেষ সংবাদ

Developed by :