Friday, 9 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে এসএসসি পরীক্ষার্থী ৪৪৮২, অনুপস্থিত ৭

বিয়ানীবাজার: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষার (এসএসসি) বিয়ানীবাজারে প্রথম দিনে অনুপস্থিত ছিলেন ৭জন পরীক্ষার্থী। তবে উপজেলার সবকটি কেন্দ্র ও ভেন্যুতে কোন শিক্ষার্থী বহিষ্কারের ঘটনা ঘটেনি।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, উপজেলার ৮টি কেন্দ্রসহ মোট ১৪টি ভেন্যুতে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম দিনে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে বেলা ১টায় শেষ হয়। পরীক্ষায় ৪ হাজার ৪’শ ৮২ জন পরিক্ষার্থীর মধ্যে ৭জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এর মধ্যে এসএসিতে ৫জন ও দাখিলে ২জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এদিকে, প্রথম দিনের বাংলা পরীক্ষায় প্রশ্নপত্র কমন পড়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। দুপুরে পরীক্ষা শেষে কেন্দ্রগুলো থেকে তাই তৃপ্তির হাসি নিয়ে বাড়ি ফেরে তারা।

উল্লেখ্য, এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় বসেছে ৪ হাজার ৪’শ ৮২ জন পরিক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ৩ হাজার ৯’শ ৩২ জন, দাখিলে ৪’শ  ৯৯ জন এবং কারিগরিতে (ভোকেশনাল) ৫১ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

উপজেলার ৮টি কেন্দ্র হচ্ছে- এসএসসিতে পঞ্চখন্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয়, ডিএম উচ্চ বিদ্যালয়, দুবাগ স্কুল এন্ড কলেজ, জলঢুপ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও চারখাই উচ্চ বিদ্যালয়, দাখিলে বিয়ানীবাজার কামিল মাদ্রাসা ও মাথিউরা সিনিয়র ফাযিল মাদ্রাসা এবং কারিগরিতে (ভোকেশনালে) বৈরাগীবাজার আইডিয়াল কলেজ। এই ৮ কেন্দ্র ছাড়াও উপজেলার আরোও ৭টি ভেন্যুতে এবারের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো- বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়, খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন, আজাদ চৌধুরী একাফেমী, দুবাগ আইডিয়াল কলেজ, মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও বাগবাড়ি উচ্চ বিদ্যালয়।

অন্যদিকে, এর আগে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের অনধিকার প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বিয়ানীবাজার উপজেলা প্রশাসন।

 

সর্বশেষ সংবাদ

Developed by :