Saturday, 3 December, 2022 খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




ভোটকেন্দ্র দখলের অভিযোগ ইশরাকের

ঢাকা: ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দুর্বৃত্তরা ভোটকেন্দ্র দখলের চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপিসমর্থিত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন।

শনিবার সকাল ৯টায় রাজধানীর গোপীবাগ আর কে মিশন রোডের শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান শেষে, তিনি এ অভিযোগ করেন।

ইশরাক বলেন, ৩৪ নম্বর ওয়ার্ডে গতকাল রাতে সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এরপর বিএনপির এক এজেন্টকে মারধর করে কেন্দ্র দখলের চেষ্টা করা হয়। কিন্তু এলাকাবাসী সেসময় তাদের প্রতিহত করে।

‘এতে ভোটারদের বিজয় হয়েছে’ উল্লেখ করে ইশরাক আরও বলেন, ‘এভাবে প্রতিটি কেন্দ্রে পাহারা দিতে পারলে জয় আমাদের নিশ্চিত।’

দক্ষিণের মেয়র পদে ইশরাকের প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ভোট দিয়েছেন ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে,

শনিবার সকাল ৮টা থেকে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়,। বিকেল ৪টা পর্যন্ত এটি চলবে।

israk-002.jpg

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবার দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকার দুই সিটিতে ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে।

গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত ৩১ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৯ জানুয়ারি। ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি থাকলেও ওইদিন সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা থাকায় তা পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। গত ১০ জানুয়ারি প্রচার শুরু হয়ে বৃহস্পতিবার প্রচার শেষ হলো। মোট ২১ দিন প্রচারের সুযোগ পান প্রার্থীরা।

 

সর্বশেষ সংবাদ

Developed by :