Saturday, 3 December, 2022 খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




৪৯ বছর পর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

গাজীপুর: ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাক সেনাদের হাতে শহীদ তোফাজ্জল হোসেন অসির কবর ৪৯ বছর পর স্থানান্তর করা হয়েছে। শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেলে গাজীপুর সদর উপজেলার ডগরী এলাকায় তার কবর থেকে হাড়গোড় তুলে গাজীপুর মহানগরীর ভোগড়া এলাকায় তাদের পারিবারিক কবরাস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

শহীদ তোফাজ্জল হোসেনের ছোট ভাই গাজীপুর জেলা যুবলীগের আহ্বায়ক আলতাফ হোসেন জানান, ১৯৭১ সালের ১৬ অক্টোবর গাজীপুর সদর উপজেলার ডগরী এলাকায় পাক বাহিনীর হাতে নির্মমভাবে শহীদ হন তার বড় ভাই মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন অসি। তাকে ওই সময়ে ডগরী গ্রামেই দাফন করা হয়। ৪৯ বছর পর ইসলামি রীতি অনুসারে ডগরী এলাকায় তার ভাইয়ের কবর থেকে হাড়গোড় তুলে ভোগড়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দাফনের আগে শহীদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, মুক্তিযোদ্ধা ইমান উদ্দিন, অধ্যাপক আব্দুল বারী প্রমুখ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ ও ওয়াসিউজ্জামানের উপস্থিতিতে পুলিশ গার্ড অব অনার প্রদান করেন। পরে শহীদ তোফাজ্জল হোসেন অসিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

 

সর্বশেষ সংবাদ

Developed by :