Saturday, 28 March, 2020 খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |




গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠান

শিক্ষাক্ষেত্রে এখন আমরা অগ্রগামী জাতি : এম এ মান্নান

গোয়াইনঘাট: সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, শিক্ষাক্ষেত্রে আমরা এখন অনেক অগ্রগামী জাতি। শেখ হাসিনার আমলে দেশের শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে। বিগত ১২ বছরের একটানা উন্নয়নের পরেও আমাদের মাঝে কিছু লোক আছে তারা মানতে চায় না। তারা দেশের উন্নয়নের অগ্রগতি দেখে দেশের মাটি থেকে দূরে সরে থাকতে চায়।

তিনি বলেন, অনেক কষ্টের বিনিময়ে অর্জিত হয়েছে এ দেশ। তাই এই দেশের স্বাধীনতাকে সুরক্ষা করা আমাদের প্রয়োজন। শেখ হাসিনার শাসকের সময় কারও কোন বিভেদ থাকার কথা নয়। তিনি সমগ্র বিশ্বেই পরিচিত। তার অবস্থান বিশ্বের বড় নেতাদের সারিতে। তাই আসুন সকল দ্বিধাদ্বন্দ ভুলে গিয়ে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে তার সাথে হাত মিলিয়ে সবাই একসাথে কাজ করি।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগে চায় অসাম্প্রদায়িকতা, আওয়ামী লীগে চায় ব্যক্তি স্বাধীনতা। কাজেই সবাইকে আওয়ামী লীগ করতে হবে না। একমাত্র তারাই আওয়ামী লীগে কাজ করবে যাদের ধারা দেশের কোন ক্ষতি হবে না।

এম এ মান্নান বলেন, বঙ্গবন্ধু কন্যা সারা দেশের অঞ্চলের খবর নেন। দেশের জনগণের প্রতিটা টাকার হিসাব তাকে দিতে হয়। শেখ হাসিনা সরল পথে বিশ্বাস করে। তার বিচক্ষণ নেতৃত্বে আমরা বড় বড় প্রজেক্ট হাত দিয়েছি। তাই আসুন তার সাথে হাত মিলিয়ে দেশের উন্নয়নে অংশীদার হই।

তিনি শনিবার দুপুরে গোয়াইনঘাট সরকারি কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী ও পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বছর বছর শুধু পাশের হার বৃদ্ধি করলেই হবে না। এর পাশাপাশি শিক্ষার গুণগত মান ও নিশ্চিত করতে হবে। কারণ বিষয় ভিত্তিক লেখা পড়া করে ভাল রেজাল্ট করলে তার আর চাকরির জন্য অপেক্ষা করতে হয়না। এ সময় তিনি কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দেয়ার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

গোয়াইনঘাট সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দিলরুবা খানমের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের এমপি শামীমা আক্তার খানম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরিন আহমদ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মজিদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর হারুনুর রশিদ।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুস সাকিব, গোয়াইনঘাটের সাবেক ইউএনও মনির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, উপজেলা বিএনপির সভাপতি ওসমান গণি, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, ইউপি চেয়ারম্যান মাহবুব আহমদ, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুস শহিদ, প্রাক্তন ছাত্র গোলাম কিবরিয়া রাসেল, নজরুল ইসলাম, মনিরুল করিম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমেদ, সিনিয়র পুলিশ সুপার (গোয়াইনঘাট সার্কেল) নজরুল ইসলাম, থানার ওসি আব্দুল আহাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সামসুল আলম, সুভাষ চন্দ্র পাল ছানা, জৈন্তাপুর তৈয়ব আলী কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোজাম্মেল হোসেন মেনন, তোয়াকুল কলেজের অধ্যক্ষ মো. লোকমান শিকদার।

 

Developed by :