Wednesday, 26 February, 2020 খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |




আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিকের সাথে জেলা নেতাদের মতবিনিময়

সিলেট: দলের ভাবমূর্তি রক্ষায় সকলের সহযোগীতা চাইলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক। সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত এই নেতা বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে কথা বলেন দলের সিলেট জেলা নেতৃবৃন্দের সাথে।

এ সময় তিনি বলেন, টানা তৃতীয়বারের মতো দল ক্ষমতায় থাকায় সার্বিক বাস্তবতায় দলের যেমনটি হয়-তেমনটি এখন আর চলবেনা। দলীয় প্রধান এ ব্যাপারে কঠোর হার্ডলাইনে রয়েছেন। নেত্রীর নির্দেশেই পুরো বিভাগেই ঢেলে সাজাতে হবে দলটিতে। বিশেষ করে দলে অনুপ্রবেশকারী, কোন্দল সৃষ্টিকারী, দলকে ব্যবহার করে ক্ষমতার দাপট এই সব বিষয়কে বিশেষ বিবেচনায় রাখতে হবে। দলকে কোনো অবস্থাতেই বিতর্কিত করা যাবেনা।

তিনি বলেন, এই বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করে দলীয় প্রধান তরুণ নেতৃত্বকে সামনে আনার চেষ্টা চালিয়েছেন। এর ফলে ছাত্রলীগের একজন সাবেক কর্মী হিসেবে আমাকে সিলেট বিভাগের গুরুদায়িত্ব তুলে দেওয়া হয়েছে। সংগঠন ঢেলে সাজানোর এই কার্যক্রমে হাতে হাত মিলিয়ে দলকে বিভাগের তৃণমূল পর্যায় থেকে ঘুচিয়ে আনতে চাই।

এ সময় তিনি বলেন, অতীতে কে কি করেছিলেন-সেই সব বিষয় এখন আলোচনা নয় বরং এখন কে কি করতে চাই-সেই বিষয়টিকেই সামনে নিয়ে এসে ঝাপিয়ে পড়তে হবে মাঠে। এখন সময় এসেছে । মাঠে নেমেই তার প্রমান দিতে হবে।

তিনি বলেন, এই মিশনকে সামনে রেখেই পথ চলতে চায় আওয়ামী লীগ। এই যাত্রাপথে আপনাদের সহযোগীতা নিয়েই পাড়ি দিতে চাই বাকি পথ। তিনি বলেন, পূণ্যভুমি সিলেটের সম্প্রীতির পরিবেশ বজায় রেখেই দলীয় কর্মসূচী পরিচালিত করতে হবে।

দলের কেন্দ্রীয় কার্যালয়ে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান, এডভোকেট মাহফুজুর রহমান, কবির উদ্দিন আহমদ, জগলু চৌধুরী, মোস্তাক আহমদ পলাশ, এডভোকেট আজমল আলী, মজির উদ্দিন, মোবাশ্বীর আলী, এডভোকেট মোহাম্মদ আব্বাস উদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান জানান, কথা হয়েছে সাংগঠনিক বিষয়ে। দলকে অনুপ্রবেশকারীদের হাত থেকে রক্ষা এবং শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার বিষয়ে বিশদ আলোচনা হয়েছে। তিনি বলেন, দলীয় আদর্শকে সামনে রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে দলীয় প্রধানের নেতৃত্বে সিলেট জেলা আওয়ামী লীগ আগামী সকল কার্যক্রম পরিচালনা করতে দৃঢ়প্রতিজ্ঞ।

 

Developed by :