Thursday, 2 April, 2020 খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |




বিশ্বনাথ পৌরসভার নতুন প্রশাসক ইউএনও বর্ণালী

বিশ্বনাথ: দু’মাস আগে ঘোষিত সিলেটের বিশ্বনাথ পৌরসভার নতুন প্রশাসক বিশ্বনাথের ইউএনও বর্ণালী পালকে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ( ১৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৪২ ধারার (১) উপধারায় প্রদত্ত ক্ষমতা বলে এক প্রজ্ঞাপনে উপ-সচিব ফরজানা মান্নান তাকে সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করেন।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইউএনও বর্ণালী পালই প্রশাসকের দায়িত্ব পালন করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এসএম নুনু মিয়া। তিনি বলেন, এক প্রজ্ঞাপনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালকে পৌর প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে যা বৃহস্পতিবার রাতে তিনি জেনেছেন।

তবে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল বলেছেন তার কাছে এ সংক্রান্ত কোন লিখিত আদেশ এখনও তার কাছে পৌঁছায়নি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত ২১ অক্টোবর সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তাবfয়ন কমিটি (নিকার) এক সভায় বিশ্বনাথকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়।

বৈঠক শেষে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের বিশ্বানাথ পৌরসভা ঘোষণার বিষয়টি জানিয়েছিলেন। এরপর থেকে প্রশাসক হতে উপজেলা ও জেলা ও আওয়ামী লীগের নেতারা পৌর প্রশাসক হতে বিশ্বনাথ উপজেলা সদরে ব্যাপকভাবে ব্যানার ও ফেস্টুন টানিয়ে প্রচার প্রচারণা করেন।

 

Developed by :