Tuesday, 25 February, 2020 খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |




ব্যারিস্টার সুমনকে সতর্ক করে দিলো আদালত

ঢাকা: আলোচিত আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে সতর্ক করেছে আদালত। বিচার বিভাগ ও আইনজীবীদের সুনাম ক্ষণ্ণ করে- এমন বিষয়ে ফেসবুকেক পোস্ট দেয়া থেকে তাকে বিরত থাকতে বলেছেন হাইকোর্ট। ফেসবুকে একটি পোস্ট দেয়াকে কেন্দ্র করে তাকে এভাবে সতর্ক করা হয়।

বুধবার হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ মৌখিকভাবে এই আদেশ দেন। পরীক্ষা ছাড়াই এক বিচারপতির ছেলেকে হাইকোর্টে আইনজীবী ঘোষণা করার বিষয়ে চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানির সময় ব্যারিস্টার সুমনকে বিচারপতিদের কাছে থেকে এ বিষয়ে সতর্ক বার্তা শুনতে হয়।

রিট শুনানির এক পর্যায়ে সুপ্রিম কোর্টের জেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এম আমীর-ইল ইসলাম আদালতের নজরে ব্যারিস্টার সুমনের ফেসবুক পোস্টের প্রসঙ্গ টানেন। এ সময় তিনি বলেন, ব্যারিস্টার সুমন ফেসবুকে ক্যাম্পেইন করে সুপ্রিম কোর্ট ও আইনজীবীদের হেয় করেছেন। একজন আইনজীবী হয়ে অপর একজন আইনজীবীর বিরুদ্ধে এভাবে প্রচারণা তিনি চালাতে পারেন না।

আদালত থেকে তখন বলা হয়, ফেসবুকে এসব দেবেন কেন? আদালত, বিচার বিভাগ ও আইনজীবীদের সুনাম ক্ষণ্ন করে এমন বিষয়ে সুমনকে পোস্ট করা থেকে বিরত থাকতে বলে আদালত্

আদালতে আজ রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার অনিক আর হক, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও অ্যাডভোকেট ইশরাত হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ‌্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বিবাদী জুম্মান সিদ্দিকীর পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার সুমাইয়া বিনতে আজিজ।

 

Developed by :