Friday, 13 December, 2019 খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




মেসির হাতেই উঠছে ব্যালন ডি’অর!

আন্তর্জাতিক ডেস্ক:  আগামী সোমবার (২ ডিসেম্বর) চলতি বছরের ব্যালন ডি’অর পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। কিন্তু এর আগেই বিজয়ীর নাম ফাঁস হয়ে গেছে বলে দাবি করেছে একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যম।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’র এক রিপোর্টে দাবি করা হয়েছে, এবারের ব্যালন ডি’অর প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মেসি। আর সেখানেই রেকর্ড ষষ্ঠবারের মতো এই সম্মানজনক পুরস্কার ঝুলিতে পুরবেন বার্সা ফরোয়ার্ড।

রিপোর্টে আরও বলা হয়েছে, ‘ফ্রান্স ফুটবল’র একটি প্রতিনিধি দল নাকি সম্প্রতি বার্সেলোনা সফরে গিয়ে মেসিকে ব্যালন ডি’অর জয়ের সুসংবাদ দিয়ে এসেছে। যদিও ২ ডিসেম্বরের আগে অফিসিয়ালি এই তথ্য জানার সুযোগ নেই।

কিছুদিন আগে ফরাসি ম্যাগাজিনটির একটি সম্পাদকীয় প্রতিনিধি দল বার্সেলোনায় মেসির সাক্ষাৎকার নিতে গিয়েছিল। সেখানে কাভার ফটোর জন্য ফটোসেশনেও অংশ নেন মেসি। ব্যালন ডি’অর প্রদানের একদিন পর মেসির সাক্ষাৎকার এই ম্যাগাজিনে প্রকাশ করা হবে।

চলতি বছরের ফিফা বর্ষসেরার পুরস্কারজয়ী মেসি ২০১৯ ব্যালন ডি’অর-এর অন্যতম দাবিদার। তবে তাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ও আগস্টে উয়েফা বর্ষসেরার পুরস্কার পাওয়া ভার্জিল ফন ডাইকের সঙ্গে।

যদি স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর সত্য হয় তাহলে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ষষ্ঠবারের মতো এই পুরস্কার ঘরে তুলবেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

এর আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ এবং ২০১৫ সালে ব্যালন ডি’অর জয় করেছিলেন মেসি। আর রোনালদো ঝুলিতে পুরেছিলেন ২০০৮, ২০১৩, ২০১৪, ২০১৬ এবং ২০১৭ সালে। এদিকে গতবারের বিজয়ী লুকা মদ্রিচ এবার নমিনেশনই পাননি।

 

Developed by :