Friday, 13 December, 2019 খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




ঘরের মাঠে নাপোলি বাধায় আটকা লিভারপুল

স্পোর্টস ডেস্ক:  চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে যতোটা দুর্দান্ত খেলছে লিভারপুল, উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঠিক ততোটা দাপট দেখাতে পারছে না তারা। অপ্রত্যাশিত পরাজয় দিয়ে যাত্রা শুরুর পর টানা তিন ম্যাচ জিতে ঘুরে দাঁড়িয়েছিল তারা। কিন্তু এবার ঘরের মাঠে নাপোলির সঙ্গে ড্র করে শেষ ষোলোর টিকিটের অপেক্ষা বাড়লো চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নদের।

ম্যাচটি জিতলেই নিশ্চিত হয়ে যেত শেষ ষোলোর টিকিট। একইসঙ্গে সম্ভাবনা বাড়তো গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। কিন্তু জেতা তো পরে, উল্টো হারতে বসেছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। শেষপর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা। গ্রুপের শীর্ষে অবস্থান করলেও এখনো নিশ্চিত হয়নি তাদের দ্বিতীয় রাউন্ড।

লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে খেলতে এসে তেমন একটা সুবিধা করতে পারেনি নাপোলি। তবে ২১ মিনিটের সময় প্রথম গোলটা করে তারাই। খেলার ধারার বিপরীতে নাপোলিকে লিড এনে দেন বেলজিয়ান ফরোয়ার্ড ড্রাইস মর্টেনস। লিড পেয়ে পরবর্তী গোলের চেয়ে লিড ধরে রাখার দিকেই মনোযোগী হয় ইতালিয়ান ক্লাবটি।

অন্যদিকে নিজ মাঠে খেলতে নামা লিভারপুল একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু কাজের কাজ হয় না কিছুই। শেষপর্যন্ত দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৫ মিনিটের মাথায় দেজান লভরেনের গোলের সমতায় ফেরে অলরেডরা। জেমস মিলনারের কর্নার কিক থেকে হেডে লক্ষ্যভেদ করেন তিনি।

এরপর আর গোল দিতে পারেনি কোনো দল। ১-১ গোলের ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় পুরো ম্যাচে দাপুটে ফুটবল খেলা লিভারপুলকে।

এ ম্যাচের পর ৫ ম্যাচে ৩ জয় ও ১ ড্রতে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে লিভারপুল। সমান ম্যাচে ২ জয় ও ৩ ড্রতে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি। তিন নম্বরে থাকা রেডবুলের সংগ্রহ ৭ পয়েন্ট।

 

Developed by :