Saturday, 7 December, 2019 খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




পাকিস্তানে ‘ভারতীয় দুই গুপ্তচর’ আটক


বার্তা ডেস্ক: পাকিস্তানে দুই ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। এই ব্যক্তিরা ‘ভারতীয় গুপ্তচর’। এমনটাই মনে করছে পাকিস্তানি কর্তৃপক্ষ।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি এ কথা জানিয়েছে।

জিও টিভির প্রতিবেদনে জানানো হয়েছে, গ্রেপ্তারকৃত দুই ভারতীয়ের নাম প্রশান্ত ও দাড়িলাল। প্রশান্তের বাড়ি মধ্যপ্রদেশে। আর দড়িলাল থাকেন তেলেঙ্গানায়।

পাকিস্তানের দাবি, এই দুই ভারতীয়কে পাঞ্জাবের বাহওয়ালপুর থেকে সোমবার গ্রেপ্তার করা হয়েছে। দুজনের কাছেই বৈধ কাগজপত্র ছিল না। গ্রেপ্তারকৃতদের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

পাকিস্তানের সন্দেহ, ‘অত্যাধুনিক সন্ত্রাসবাদী হামলা’র জন্যই ওই দুই ভারতীয় নাগরিককে পাকিস্তানের পাঞ্জাবে পাঠানো হয়েছে।

এর আগে গত আগস্ট মাসেও পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে ‘ভারতীয় গুপ্তচর’ সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পাকিস্তান দাবি করেছিল। প্রাথমিক জেরার পর ওই ভারতীয়কে দেশের প্রধান গোয়ান্দা সংস্থার হাতে তুলে দেওয়া হয়। ‘ভারতীয় গুপ্তচর’ সন্দেহে ধৃত ওই ব্যক্তির নাম ছিল রাজু লক্ষ্মণ। বালুচিস্তান শহর থেকে রাজুকে গ্রেপ্তার করেছিল পাকিস্তানি পুলিশ।

পাকিস্তানের দাবি, বর্তমানে পাকিস্তানের জেলে বন্দি আর এক ভারতীয় কুলভূষণ যাদবও এই বালুচিস্তান থেকেই গ্রেপ্তার হয়।ভারতীয় নৌসেনার অবসরপ্রাপ্ত অফিসার কূলভুষণকে ইতিমধ্যেই মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছে পাকিস্তিানি সেনা আদালত। তাঁর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছিল। ২০১৭ সালের এপ্রিলে দেওয়া পাকিস্তানি সেনা আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে, আন্তর্জাতিক আদালতে যায় ভারত।

 

Developed by :