Sunday, 8 December, 2019 খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




বৈরাগীবাজারে বেশি দামে লবন বিক্রি, মুচলেখা দিয়ে আটক ব্যবসায়ী মুক্ত

বিয়ানীবাজার: বিয়ানীবাজার উপজেলার বৈরাগীবাজারে বেশি দামে লবন বিক্রি করায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এক ব্যবসায়ীকে আটক করেছে। সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় তাঁর সাথে ছিলেন বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর।

সোমবার দুপুর থেকে লবনের দাম বাড়ার গুজব ছড়ায় একটি মহল। এ নিয়ে পুরো উপজেলায় লবনের দাম বাড়ার খবর পেয়ে সাধারণ মানুষ আতংকিত হয়ে দোকানে লবন কিনতে ভীড় করেন। এই সুযোগে ব্যবসায়ীরা লবনের নির্ধারীত দামের চেয়ে দ্বিগুণ ও তিনগুণ বেশি নিয়ে লবন বিক্রি করেছেন।

বৈরাগীবাজারে লবনের দাম বেশি রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত সিদ্দিক আহমদ নামের এক ব্যবসায়ীকে আটক করে। একঘন্টা পর ভবিষ্যতে চড়া দামে কোন পণ্য বিক্রি করবে না মর্মে  লিখিত মুচলেখা দিলে  তাকে ছেড়ে দেয়া হয়।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব বলেন, আটক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেখা নিয়ে ছেড়ে দিয়েছি। তিনি বলেন, উপজেলার কোথাও কোন ব্যবসায়ী বেশি দামে লবন বিক্রি করছেন এমন তথ্য পেলে আমরা আইনী ব্যবস্থা নেব। তিনি বেশি দামে লবন কিনলে ক্রেতাদের দোকানের রশিদ সংগ্রহে রাখার আহবান জানান।

 

Developed by :