Sunday, 8 December, 2019 খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




লবনের দাম বৃদ্ধির খবরটি গুজব ।। প্রশাসন সতর্ক রয়েছে

বিয়ানীবাজার: বিয়ানীবাজার উপজেলার সারপার, পাতাড়িপাড়াসহ মুড়িয়া ইউনিয়নের পূর্বদিক সীমান্ত এলাকার হাট-বাজারে লবন বিক্রি হচ্ছে ১শত থেকে ১২০ টাকায়। লবনের দাম বৃদ্ধির গুজব তুলে সাধারণ মানুষকে শংকায় ফেলে লাভবান হচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী। খবর পেয়ে উপজেলা ও থানা প্রশাসন শহরের বেশক’টি দোকানে অভিযান চালিয়েছে।

পূর্ব মুড়িয়ায় লবনের দাম বৃদ্ধির আতংক তুলে বেশি দামের লবন বিক্রির বিষয়টি নিশ্চিত করেন ওই এলাকার আলীম উদ্দিন আল মামুন। তিনি  বলেন, একটি মহল পেঁয়াজের মতো লবনের দাম বাড়ার গুজব তুলেছে এলাকায়। এতে করে সারপারবাজার ও স্থানীয় গ্রামের দোকানের সব লবন কয়েক ঘন্টার মধ্যে বিক্রি হয়েছে। এ সুযোগে ব্যবসায়ীরা কেজি প্রতি ১শত থেকে ১২০ টাকায় লবন বিক্রি করেছেন।

বিয়ানীবাজার মধ্যবাজারের ব্যবসায়ী কয়ছর আহমদ বলেন, লবনের দাম বৃদ্ধির গুজব আমাদের কাছেও এসেছে। আমার সিলেটে যোগাযোগ করে এর কোন সত্যতা পাইনি। এছাড়া লবন কোম্পানির সংশ্লিষ্টদের কাছে এ নিয়ে যোগাযোগ করা হলে তারা এটি গুজব বলে উড়িয়ে দেন। তিনি জানান, আগের দামে (৩০ ও ৪০ টাকা) বিয়ানীবাজারে লবন বিক্রি হচ্ছে।

একইভাবে লবনের দাম বৃদ্ধির গুজবে বেশি দামে লবন বিক্রি করছেন বৈরাগীবাজারের ব্যবসায়ীরা। বৈরাগী ব্যবসায়ী আহমদ হোসেন বলেন, আগামী সপ্তাহে দাম বৃদ্ধির পাবে এমন খবর ছড়িয়ে দিয়েছে কে বা কারা। এ খবরটি ছড়িয়ে পড়লে লোকজন লবন কিনতে দোকানে ভীড় করেন এবং ব্যবসায়ীরা প্রতি কেজি ৫০ টাকা করে বিক্রি করছেন।

এবিষয়ে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব বলেন, লবনের দাম বৃদ্ধি পাওয়ার কোন কারণ নেই। যদি কোন বাজারে বা দোকানে এমনটি হয়ে থাকে তাহলে আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।

 

Developed by :