Wednesday, 13 November, 2019 খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




সিলেটে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

 

সিলেট: নবগঠিত সিলেট জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

শনিবার (০৯ নভেম্বর) দুপুর পৌনে ২টার দিকে শহরের নাইওরপুল ও মিরাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্র জানায়, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সদ্য ঘোষিত সিলেট যুবদলের কমিটি বাতিলের দাবিতে এ মিছিল বের করা হয়।

দুপুর থেকে নগরীর বিভিন্ন প্রান্ত থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিরাবাজারে জমায়েত হয়। এবং সেখান থেকে বের হওয়া মিছিলটি কেন্দ্রীয় শহিদ মিনার অভিমুখে রওয়ানা হয়। নাইওরপুল আসা মাত্র মিছিলটি পুলিশি বাধার মুখে পড়ে।

এ সময় নেতাকর্মীরা বাধা ডিঙিযে এগুতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

বিএনপির নেতারা জানান, পুলিশ তাদের শান্তিপূর্ণ মিছিল ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। এতে তাদের অর্ধশত নেতাকর্মী আহত হয়।

আহতরা হলেন- রিনুক আহমদ, মুহিবুর রহমান মুহিন, নুরুল আমিন, রনি আহমদ, সেলিম আহমদ, ইমন আহমদ, মুর্শেদ আলম, জুনেদ আহমদ প্রমুখ।

এ সময় কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম মিয়া ও সোবহানীঘাট পুলিশের ইনচার্জ অনুপ কুমার দেবের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ বিএনপি নেতাকর্মীদের মিছিলে দফায় দফায় বাঁধা প্রদান করে।

 





Developed by :