Monday, 18 November, 2019 খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




প্রবাসী লেখক সাংবাদিক শরিফুল হক মনজু’র সাথে অন্তরঙ্গ আড্ডা

বিয়ানীবাজার:  যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ও মুক্তমনা লেখক শরিফুল হক মনজু’র সাথে শিক্ষক, সাংবাদিক, শিল্প-সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গের এক অন্তরঙ্গ আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় পৌরশহরের পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীতে এ আড্ডার আয়োজন করে বিয়ানীবাজারের কর্মরত সাংবাদিকরা।

বিয়ানীবাজার প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান এর সভাপতিত্বে এবং বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল’র সঞ্চালনায় বক্তৃতা, স্মৃতিচারণ, কবিতা আবৃতি, গান ও কৌতুক পরিবেশনে অন্তরঙ্গ আড্ডায় মোহনীয় পরিবেশ তৈরী করে।

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ও মুক্তমনা লেখক শরিফুল হক মন্জু অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তাঁর সাংবাদিকতার সূচনাকালে বিভিন্ন সংবাদমাধ্যম ও মিডিয়া ব্যক্তিত্বের সাথে কাজ করার স্মৃতিচারণ করেন। বিশেষ করে তৎকালীন সময়ে বিয়ানীবাজারে কর্মরত সাংবাদিকদের সাথে কর্মজীবনে পথচলায় ঘটে যাওয়া বিভিন্ন ঘটনারও স্মৃতিচারণ করেন। বিয়ানীবাজারের গণমাধ্যমের কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, এখানকার গণমাধ্যমের কার্যক্রম এখনও কোনো ধরনের টানাপোড়েন বা প্রতিবন্ধকতার মুখে পড়েনি। সকলের ঐক্যবদ্ধ ও ভ্রাতৃত্বপূর্ণ সহাবস্থানের কারণে আমাদের এই পঞ্চখণ্ডের গণমাধ্যম আগামীতে আরো এগিয়ে যাবে। তিনি বলেন, একটি অন্তরঙ্গ আড্ডায় এখানকার পুরনো বন্ধুদের সাথে মিলিত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত এবং এই সন্ধ্যা আমার জীবনের স্মরণীয় একটি অধ্যায় হয়ে থাকবে।

অন্তরঙ্গ আড্ডায় বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ মো: তারিকুল ইসলাম, শেখ ওয়াহিদুর রহমান একাডেমির অধ্যক্ষ জহিরুল হক চৌধুরী, সিপিবি বিয়ানীবাজার উপজেলার সাধারণ সম্পাদক আনিসুর রহমান, কবি ও শিক্ষক লুৎফুর রহমান ফাহিম ও আবু তাহের, প্রেসক্লাব সহ সভাপতি সজিব ভট্যাচার্য, সাধারণ সম্পাদক মিলাদ মো: জয়নুল ইসলাম, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয়, জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সভাপতি মুকিত মোহাম্মদ, সম্ভাবনা সম্পাদক ও জাতীয় ধারাভাষ্যকার মাছুম আহমদ, শিক্ষক ও ধারাভাষ্যকার ইকবাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন  ক্রীড়া সংগঠক আসাদুজ্জামান মিশু, সাংবাদিক আবুল হাসান ও ইমাম হাসনাত সাজু, যুগান্তর প্রতিনিধি সুয়াইবুর রহমান স্বপন, কালের কন্ঠ প্রতিনিধি শিপার আহমদ পলাশ, জালালাবাদ প্রতিনিধি তোফায়েল আহমদ, বিয়ানীবাজার নিউজ২৪ ও এবি টিভির বিশেষ প্রতিনিধি আবু তাহের রাজু, দিবালোক’র স্টাফ রিপোর্টার রুহেল আহমদ, বিয়ানীবাজার নিউজ২৪ ও এবি টিভির সিনিয়র প্রতিবেদক শহিদুল ইসলাম সাজু ও তাজবীর আহমদ ছাইম, বিয়ানীবাজার নিউজ২৪ ও এবি টিভির প্রতিবেদক আজিম উদ্দিন আরিফ, ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনু প্রমুখ।

পরে প্রবাসী সাংবাদিক ও মুক্তমনা লেখক শরিফুল হক মনজুকে বিয়ানীবাজারে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

Developed by :