Monday, 18 November, 2019 খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগের সেরা, পুরস্কার গ্রহণ

বিয়ানীবাজার: বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০১৮ সালে প্রসূতি সেবায় সিলেট বিভাগের মধ্যে সেরা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে আবারো নির্বাচিত হয়েছে। সোমবার (৪ নভেম্বর) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী-  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিকের কাছ থেকে শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রসূতি বিভাগে এই নিয়ে দশ বার বিভাগ সেরা হয়েছে। মূলত ২০০১ সালের পর থেকে হাসপাতালের মান বৃদ্ধি পায়। প্রসূতি বিভাগে রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান এবং হাসপাতালে অস্ত্র পচার করে শিশু জন্ম দেয়ার ক্ষেত্রে সিলেট বিভাগের সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ছাড়িয়ে গেছে। এ স্বীকৃতি স্বরূপ ২০০৭ সালে প্রথমবারের মতো এ বিভাগে সিলেট সেরা হয় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

২০১৮ সালে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিকভাবে (নরমাল ডেলিভারি) ২ হাজার শিশুর জন্ম হয়। এছাড়া অস্ত্রপচার (সিজার) এর মাধ্যমে ১’শত শিশু জন্ম লাভ করে।

সিলেট বিভাগের মধ্যে সেরা হাসপাতাল নির্বাচিত হওয়ায় গাইনি বিভাগ থেকে শুরু করে হাসপাতালের কর্মরত চিকিৎসক হাসপাতােলের সকলেই উল্লসিত। তারা উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি একে অন্যকে মিষ্টিমুখ করছেন সবাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী বলেন- যে কোন স্বীকৃতি আনন্দের। তবে সরকারি একটি প্রতিষ্ঠান থেকে দিনের পর দিন বিরামহীনভাবে সেবা দেয়ার পর যদি এভাবে টানা স্বীকৃতি আসে সেক্ষেত্রে আনন্দ বহুগুণ বেড়ে যায়। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি হাসপাতালকে আরও এগিয়ে নেয়ার। এক্ষেত্রে বিয়ানীবাজারের সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করছি।

 

Developed by :