Tuesday, 12 November, 2019 খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শাহজালাল (রহ.) মাজারে আলোকসজ্জা

বার্তা ডেস্ক: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামী ১০ নভেম্বর রবিবার (১২ই রবিউল আউয়াল)। মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্ম ও ওফাত দিবস। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (দ.) যথাযোগ্য ধর্মীয় মর্যদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালিত হবে সারা দেশে।

এ উপলক্ষে সিলেট হযরত শাহজালাল (রহ.) মাজারে গত শুক্রবার থেকে আলোকসজ্জা ব্যবস্থা করা হয়েছে।

১২ রবিউল আউয়াল রাতে সরকারি ভবনসমূহ ও গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনাসমূহে আলোক সজ্জার ব্যবস্থা করা হয় এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী প্রদান করা হয়।

হযরত মুহাম্মদ (দ.) এর জীবনীর উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করা হয়।

এছাড়াও পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (দ.) দিন বাংলাদেশ সকল হাসপাতাল, কারাগার, সরকারি শিশু কেন্দ্রেসহ উন্নতমানের খাবার দেওয়া হয়।

মাদরাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নিয়া মাদরাসার সুপার মাওলানা মোহাম্মদ জালালুদ্দিন আল-কাদেরী বলেন, বারোই রবিউল আউয়াল বিশ্ব সাম্য ও মানবতার বার্তাবাহী বিশ্বনবী হজরত মুহাম্মদ (দ.) এই দিনে জন্মগ্রহণ করেন ও এই দিনে ইন্তেকাল করেন তিনি। দিনটিকে মুসলিম বিশ্ব পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) হিসেবে পালন করা হয়। মুসলমানসহ বিশ্বের শান্তিকামী মানুষের কাছে দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে রবিবার সরকারি ছুটি পালিত হবে। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করে থাকে।

 

Developed by :