Wednesday, 13 November, 2019 খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




বড়লেখায় নজরুল ইসলাম প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

বড়লেখা: বড়লেখায় নজরুল ইসলাম শিক্ষা ও সেবা ফাউন্ডেশন আয়োজিত ‘নজরুল ইসলাম প্রাথমিক মেধাবৃত্তি’ পরীক্ষা শুক্রবার (১লা নভেম্বর) কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

পরীক্ষার কেন্দ্র সচিবের ও হল সুপারের দায়িত্ব পালন করেন যথাক্রমে প্রধান শিক্ষক একেএম আতাউর রহমান ও আব্দুল আলিম।

উক্ত মেধাবৃত্তি পরীক্ষায় বড়লেখা উপজেলার ৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ১৭৬ জন মেধাবী শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে। মেধার ক্রমানুসারে এদের ২৫ জনকে বিভিন্ন গ্রেডে বৃত্তির সনদপত্র, সম্মাননা ক্রেষ্ট ও নগদ প্রাইজমানি প্রদান করা হবে।

আয়োজকরা জানান, উপজেলার কাঠালতলী এলাকার বাসিন্দা কুয়েত প্রবাসী সাংবাদিক নজরুল ইসলাম একক অর্থায়নে প্রাইমারী শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে ও লেখাপড়ায় অনুপ্রানিত করার লক্ষ্যে মেধাবৃত্তি চালুর উদ্যোগ নেন। এরই পরিপ্রেক্ষিতে প্রথমবারের মতো এবছর শুক্রবার এ মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরই ধারাবাহিকতায় প্রতি বছর এ মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পর্যায়ক্রমে এর আওতা সম্প্রসারণ করা হবে।

প্রথম বারের মতো অনুষ্ঠিত নজরুল ইসলাম প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কামান্ডার সিরাজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সাইফুর রাজা দুলু, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, নজরুল ইসলাম শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রধান সেলিম আহমদ, ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও কলাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ছয়ফুল হক।

 





Developed by :