Tuesday, 12 November, 2019 খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




৫০০০ হাজার অনুপ্রবেশকারীর তালিকা প্রস্তুত, হস্তান্তর সন্ধ্যায়

ঢাকা: টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে দলকে সুসংগঠিত ও হাইব্রিডমুক্ত করতে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের তালিকা প্রস্তুত করেছে দলটি। বিগত সময়ে অনুপ্রবেশকারীর তালিকা করতে দলের কেন্দ্রীয় নেতাদের বার বার তাগাদা দিয়েও কাজ হয়নি। পরে বাধ্য হয়ে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও নিজস্ব টিমের তত্ত্বাবধানে দলে অনুপ্রবেশকারীদের তালিকা প্রস্তুত করেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

অনুসন্ধানে প্রায় ৫০০০ হাজার ব্যক্তিকে অনুপ্রবেশকারী ও বিতর্কিত হিসেবে চিহ্নিত করা হয়েছে। হাজার পৃষ্ঠার দুটি বইয়ে এসব বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের তালিকা উঠে এসেছে।

শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের আট বিভাগে দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের হাতে তালিকার কপি হস্তান্তর করা হবে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের দপ্তর সম্পাদক ড.আবদুস সোবহান গোলাপের কাছে বই দুইটি হস্তান্তর করেন। এ সময় তিনি দলে অনুপ্রবেশকারী ও বিতর্কিত ব্যক্তিদের এসব তালিকা জোরেশোরে প্রচার চালিয়ে সারাদেশে জানিয়ে দেওয়ার নির্দেশনা দেন।

এদিকে আজ রংপুর বিভাগের একটি তালিকা সারাবাংলার হাতে এসেছে। এতে অনুপ্রবেশকারীর নাম, ঠিকানা, বর্তমান পদবী ও আওয়ামী লীগে যোগদান করার আগে কোন পদে ছিলেন সেটা উল্লেখ রয়েছে। পাশাপাশি এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। যারাই দলের বিভিন্ন পদ-পদবীতে রয়েছেন তাদেরকে অব্যাহতি দিতে নিদের্শ দিয়েছেন শেখ হাসিনা।

 

Developed by :