Tuesday, 12 November, 2019 খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |




কর্মী নির্যাতনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সৌদি

সৌদি আরবে কর্মরত বাংলাদেশি কর্মীদের সুনির্দিষ্ট অভিযোগের ক্ষেত্রে দেশটির আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির চার্জ দ্য অ্যাফেয়ার্স হারকান হুয়া ওয়াইদি বিন শাওইয়া।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে তিনি সাক্ষাৎ করলে তার কাছে বাংলাদেশি কর্মীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরা হয়। মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা এবং অন্যান্য ঊধ্র্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। সৌদিতে যাওয়া নারীকর্মীদের নানারকম সমস্যা এবং দুর্ভোগের বিষয়টি মন্ত্রণালয়ের পক্ষ থেকে চার্জ দ্য অ্যাফেয়ার্সকে জানানো হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সাক্ষাৎকালে চার্জ দ্য অ্যাফেয়ার্স ঢাকায় অবস্থিত সৌদি দূতাবাসের কার্যক্রম সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত অবহিত করেন। বিশেষ করে বাংলাদেশি কর্মীরা চাকরি নিয়ে সৌদি আরবে যাওয়ার ক্ষেত্রে দূতাবাসের ভূমিকা সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত জানান তিনি।

চার্জ দ্য অ্যাফেয়ার্স বাংলাদেশি বৈধ কর্মীদের যথাসম্ভব সহায়তা প্রদানের অঙ্গীকার করেন। এছাড়া বাংলাদেশি কর্মীরা যাতে কম খরচে সৌদি আরবে যেতে পারেন সে বিষয়ে সৌদি সরকারের গৃহীত পদক্ষেপের বিষয়ে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, নভেম্বর মাসে রিয়াদে সৌদি-বাংলাদেশ যৌথ টেকনিক্যাল কমিটির সভা অনুষ্ঠানের সম্ভাব্য সময়সূচি নির্ধারিত হয়েছে। যৌথ টেকনিক্যাল সভায় সৌদি আরবে কর্মরত বাংলাদেশি কর্মীদের বিভিন্ন ইস্যু ও সমস্যার বিষয়ে উভয় পক্ষের মধ্যে বিস্তারিত আলোচনা হবে।

 

Developed by :