Sunday, 8 December, 2019 খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




আগামী এপ্রিল থেকে সিলেট টু লন্ডন সরাসরি ফ্লাইট

বার্তা ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, আগামী বছরের এপ্রিল মাস থেকে সিলেট-লন্ডন রুটে রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৭৭ উড়োজাহাজের সরাসরি ফ্লাইট শুরু হবে।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

মো. মাহবুব আলী বলেন, ‘সিলেটের কোনও যাত্রী যাতে হয়রানির শিকার না হন, সেজন্য আগামী বছরের এপ্রিল মাস থেকে সিলেট-লন্ডন রুটে বোয়িং-৭৭৭ উড়োজাহাজের সরাসরি ফ্লাইট শুরু হবে। এজন্য সিলেট বিমানবন্দরের রানওয়ে ক্যাপাসিটি বৃদ্ধির একটা প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। এর কাজও ইতোমধ্যে শুরু হয়েছে। আর শমশেরনগর বিমানবন্দরেও কাজ করা হবে।’

প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে যত ভালো অফিসার রয়েছেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সবার পোস্টিং হয়েছে। তাদের নিয়ে আমি কাজ করে যাচ্ছি।’

পর্যটন কর্পোরেশনের সমালোচনা করে তিনি বলেন, ‘পর্যটন কর্পোরেশন যদি শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ হোটেল বা হবিগঞ্জের দ্য প্যালেস লাক্সারি রিসোর্ট করতো, তবে তা মুখ থুবড়ে পড়তো। ব্যক্তিগত উদ্যোগ পর্যটন খাতকে অনেক দূর নিয়ে যেতে পারে।’

তিনি আরও বলেন, ‘পর্যটন কর্পোরেশনও পর্যটকদের নিয়ে অনেক কিছু করেছে; করে নাই, সেটা বলা যাবে না। তবে তাদের অনেক প্রজেক্টই মুখ থুবড়ে পড়েছে। কোনও কোনোটার দরজা খুলে নিয়ে গেছে, আবার কোনোটার বিভিন্ন সমস্যা রয়েছে। আমরা চাইছি, জনগণের পয়সা যাতে কোনোভাবেই অপচয় না হয় এবং টেকসই উন্নয়ন নিশ্চিত হয়।

মাহবুব আলী বলেন,২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় পৌঁছাতে হবে। এক্ষেত্রে পর্যটনেরও গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। যেসব প্রজেক্ট নেওয়া হচ্ছে, তার কাজ ভালো হতে হবে।

তিনি বলেন, ‘লন্ডনের রাস্তায় যেসব দৃষ্টিনন্দন সাইট-সিন কালারফুল বাস চলাচল করে, আমরা সিদ্ধান্ত নিয়েছি—অন্তত দুইটা বাস সিলেটে আনার; আমরা ঢাকায়ও চালু করবো ওই বাস। ৩০ কোটি টাকা ব্যয়ে কনসালটেন্ট নিয়োগের পথে। হয়তো এক সপ্তাহের মধ্যে নিয়োগ হয়ে যাবে।

বেসামরিক বিমান পরিবন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ প্রমুখ।

 

Developed by :