Wednesday, 5 August, 2020 খ্রীষ্টাব্দ | ২১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |




অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে স্মিথ-ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক:  ওয়ানডে ও টেস্টের পর এবার টি-টোয়েন্টি দলেও ফিরলেন অস্ট্রেলিয়ার দুই তারকা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগামী রোববার অ্যাডিলেড ওভালে হবে প্রথম টি-টোয়েন্টি। দ্বিতীয় ম্যাচ হবে ৩ দিন পর ব্রিসবেনে। মেলবোর্নে শেষ ম্যাচ হবে ১ নভেম্বর।

গত বছর ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল বিকৃতি করায় এক বছর নিষিদ্ধ হন স্মিথ ও ওয়ার্নার। নিষেধাজ্ঞা শেষে বিশ্বকাপ খেলেন দুজনই। সবশেষ অ্যাশেজ দিয়ে ফেরেন টেস্টে। এবার জায়গা হলো টি-টোয়েন্টি দলেও।

আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই শিরোপা খরা কাটাতে এখন থেকে দল তৈরি করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারই অংশ হিসেবে স্মিথ-ওয়ার্নারকে ফেরালো তারা। অ্যাশেজে দুর্দান্ত ফর্মে থেকে স্মিথ ছোট ফরম্যাটেও ফেরার দাবিদার। তবে ইংল্যান্ডে ঐতিহাসিক টেস্ট সিরিজে বাজে সময় কাটালেও কুড়ি ওভারের ক্রিকেটে দেশের শীর্ষ ব্যাটসম্যান হওয়ায় ওয়ার্নারকেও রেখেছেন নির্বাচকরা।

প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেছেন, ‘আমরা একসঙ্গে এমন একটি দল তৈরি করছে যেন তাদের নিয়ে টুর্নামেন্ট পর্যন্ত যাওয়া যায়।’ অবশ্য আগামী মার্চ পর্যন্ত অধিনায়কত্বে নিষিদ্ধ হওয়ায় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিতে পারবেন না স্মিথ। তার বদলে এই সিরিজে অজিদের নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ।

টি-টোয়েন্টি দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক,অ্যাশটন টার্নার, এন্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা। টাইমস অব ইন্ডিয়া

 

Developed by :