Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




‘শতবর্ষ স্মরণোৎসব’ : পদত্যাগ করলেন আমিনুল ইসলাম লিটন

সিলেট: ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’ উদযাপন পর্ষদের যুগ্ম-সদস্য সচিব পদ থেকে পদত্যাগ করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটন।

সোমবার (২১ অক্টোবর) রাতে তিনি অনুষ্ঠান উদযাপন পর্ষদের আহ্বায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের কাছে পদত্যাগপত্র জমা দেন।

বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন উদযাপন পর্ষদের সদস্য সচিব ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, আমিনুল ইসলাম লিটন নিজের পদত্যাগপত্র সোমবার রাতে আহ্বায়কের কাছে জমা দিয়েছেন। বিষয়টি পর্ষদের আহ্বায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত দেখবেন।

প্রসঙ্গত, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবর্ষ স্মরণ উপলক্ষে ‘সিলেটে রবীন্দ্রনাথ : শতবর্ষ স্মরণোৎসব’ আয়োজন করা হচ্ছে। এ উৎসবের সমাপনীতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই উৎসবকে কেন্দ্র করে জোর প্রস্তুতি চলছে সিলেটে।

এরই ধারাবাহিকতায় সোমবার (২১ অক্টোবর) দুপুরে নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন অনুষ্ঠান উদযাপন পর্ষদের আহ্বায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সভার এক পর্যায়ে বক্তব্য দেন, উৎসব কমিটির যুগ্ম-সদস্য সচিব আমিনুল ইসলাম লিটন। এসময় তিনি বলেন, ‘সময় যেহেতু আছে সেজন্য আমরা সবার উপস্থিতির কথা নিশ্চিত করছি না। কিন্তু এটা নিশ্চিত করছি যে সমাপনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন।’

একথা বলার সাথে সাথে সভায় হট্টগোল শুরু হয়। অনেকেই এই বক্তব্যে আপত্তি তুলে স্লোগান দিতে থাকেন। কেউ কেউ বলেন লিটন বিএনপির মানুষ, তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে হবে।

 

Developed by :