Saturday, 16 November, 2019 খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




স্বেচ্ছাসেবক লীগ সভাপতিসহ আরো ৬ নেতার ব্যাংক হিসাব জব্দ

আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতারা, ছবি: সংগৃহীত

ঢাকা: সদ্য বিদায়ী যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ছাড়াও গ্রেফতারকৃত দুই ওয়ার্ড কাউন্সিলর, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও যুবলীগের তিন নেতা এবং তাদের স্ত্রী ও পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে সংশ্লিষ্ট ব্যাংকে এ সংক্রান্ত আলাদা চিঠি পাঠানো হয়েছে। এর ফলে এসব ব্যক্তি-প্রতিষ্ঠান কোনো টাকা উত্তোলন ও স্থানান্তর করতে পারবেন না।

এরা হলেন- স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসার, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজান, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তারেকুজ্জামান রাজিব, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, যুবলীগের দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান এবং যুবলীগ নেতা কেএম মাসুদুর রহমান এবং তাদের স্ত্রী-পরিবারের সদস্যরা।

কর ফাঁকির সন্ধানে প্রতিনিয়ত ব্যক্তি-প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তল্লাশি ও জব্দ করে সিআইসি। তবে সম্প্রতি ক্যাসিনো কাণ্ড আর সরকারের দুর্নীতি বিরোধী অভিযানের পর তৎপরতা বেড়ে যায়। এ পর্যন্ত ২০ জনের ব্যাংক হিসাব তল্লাশি ও জব্দ করেছে সিআইসি।

এর আগে, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, নুর নবী চৌধুরী শাওন এমপি, সেলিম প্রধান, জি কে শামীম, খালেদসহ বেশ কয়েকজন ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ করা হয়।

 

Developed by :