Sunday, 2 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




গণভবনে যুবলীগের বৈঠক শুরু, নেই ওমর ফারুক-শাওনসহ ৫ জন

ঢাকা: চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও চার প্রেসিডিয়াম সদস্য ছাড়া অন্য ৩৪ সদস্য নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক শুরু হয়েছে।বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেস সম্পন্ন করার ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকা বৈঠকে অংশ নিয়েছেন তারা। বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ।

রোববার (২০ অক্টোবর) বিকেল ৫টায় এ বৈঠক শুরু হয়। বৈঠকে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত আছেন।

জানা গেছে, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, চার জন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মিজানুর রহমান, নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ আতিয়ার রহমান দিপু, শেখ মারুফ গণভবনের এই বৈঠকে যান নি।

তবে যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদের নেতৃত্বে ৩৪ জনের প্রতিনিধি দলে আছেন প্রেসিডিয়াম সদস্য শেখ শামসুল আবেদীন, শহিদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আবদুস সাত্তার মাসুদ, মোঃ আতাউর রহমান, অ্যাডভোকেট বেলাল হোসাইন,আলতাব হোসেন বাচ্চু, মোঃ সিরাজুল ইসলাম মোল্লা, আবুল বাশার, মোহাম্মদ আলী খোকন, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, ইঞ্জিনিয়ার নিখিল গুহ, শাহজাহান ভুঁইয়া মাখন, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, ডা. মোখলেছুজ্জামান হিরু, শেখ আতিয়ার রহমান দিপু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, সুব্রত পাল, মনজুর আলম শাহীন, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ, আমির হোসেন গাজী, মুহাঃ বদিউল আলম, ফজলুল হক আতিক, আবু আহম্মেদ নাসিম পাভেল, আসাদুল হক, এমরান হোসেন খান, আজহার উদ্দিন।

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় সম্মেলন আয়োজনের জন্য আগামী ২৩ অক্টোবর তারিখ নির্ধারিত রয়েছে। সম্মেলনের আগে দিকনির্দেশনা নিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এই বৈঠকের বিষয়টি আগেই নির্ধারণ করা হয়েছিল। তবে বিভিন্ন কর্মকাণ্ডে যেসব যুবলীগ নেতা বিতর্কিত হয়েছেন, তাদের বাদ দিয়ে বৈঠকে বসার ইঙ্গিত দেওয়া হয়েছিল আগেই। এমনকি পদ বাণিজ্যসহ নানা অভিযোগের কারণে খোদ যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকেও বৈঠকে ডাকা হয়নি।

এর আগে, গত ১৮ অক্টোবর রাজধানীর বনানীতে শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে গণভবনে যুবলীগের বৈঠক সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, গণভবনে যুবলীগের বৈঠকে কাকে ডাকবেন বা ডাকবেন না তা প্রধানমন্ত্রীর বিষয়। তিনি বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যুবলীগ নিয়ে গণভবনে বৈঠক ডেকেছেন। সেখানে যাদের বলা হয়েছে, তারাই শুধু মিটিংয়ে যাবেন। বৈঠকে যুবলীগের চেয়ারম্যানকে কেনো ডাকা হয়নি, কোন বয়স পর্যন্ত যুবলীগ করা যাবে, সেসব আলোচনা রোববারই (২০ অক্টোবর) করা হবে।’

 

Developed by :