Tuesday, 19 November, 2019 খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে আ’লীগের সভা: লাউতা সম্মেলন নিয়ে মতানৈক্য, তদন্ত কমিটি গঠন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: সম্মেলনকে সামনে রেখে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার স্থানীয় পৌরসভা হলরুমে বেলা ৩টা থেকে রাত ৭টা পর্যন্ত রুদ্ধদ্বার এ বৈঠক চলে। সভায় জেলা আ’লীগ সভাপতির নির্দেশ থাকা সত্ত্বেও রহস্যজনক কারণে লাউতা ইউনিয়ন সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়নি। এ নিয়ে তৃণমূল আ’লীগ নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

তবে, সভায় প্রত্যেক ইউনিয়নে ৩১ সদস্যের কাউন্সিলর তালিকা প্রণয়নে সিনিয়র নেতাদের পরামর্শ গ্রহণের বাধ্যবাধকতা আরোপ করা হলেও আগামী ৭ নভেম্বর সম্মেলন উদযাপনের লক্ষ্যে কোন প্রস্তুতি কমিটি গঠন করা হয়নি। শিগগির সভা ডেকে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

জানা যায়, বিগত সময়ে সম্মেলনের মাধ্যমে বিয়ানীবাজারে একটি পৌরসভা ও ৯ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। এলক্ষ্যে লাউতা ইউনিয়নে সম্মেলন করার লক্ষ্যে মাস্টার জালাল উদ্দিনকে আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়। এ কমিটি সম্মেলন করতে না পারায় তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীরা দীর্ঘদিন থেকে আহ্বায়ক কমিটি বাতিলের জোর দাবি জানিয়ে আসছেন। এ অবস্থায় গত শুক্রবার উপজেলা আ’লীগের বর্ধিত সভায় জালাল উদ্দিন বক্তব্য দিতে দাঁড়ালে বাইরে থেকে বিক্ষুব্ধ নেতাকর্মী সমস্বরে তাঁকে তিরষ্কার করেন। এতে কারা জড়িত সে বিষয়টি তদন্তের জন্য ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাজি মোশতাক আহমদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল ও মোহাম্মদ জাকির হোসেন।

এদিকে, লাউতা ইউনিয়নে সম্মেলন হবে কি-না তা উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা আ’লীগের সাথে আলোচনাক্রমে শিগগির সিদ্ধান্তে পৌছতে সভা একমত হয়েছে। তবে, জেলা সভাপতি এডভোকেট লুৎফুর রহমান ইতোমধ্যে সম্মেলন করার নির্দেশ দিয়েছেলন। যা দলের অভ্যন্তরিণ কোন্দলের কারণে বাস্তবায়ন হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এছাড়া, প্রত্যেক ইউনিয়নে নতুন ১০ জনসহ শূন্য পদে কাউন্সিলর অন্তর্ভুক্তির ক্ষেত্রে ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং ঐ ইউনিটের অধিবাসী উপজেলা কমিটির সদস্যদের সাথে পরামর্শ করে ৩১ সদস্যের কাউন্সিলর তালিকা করার নির্দেশ দেয়া হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হাছিব মনিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান খান এর পরিচালনায় সভায় দলের সহ সভাপতি আব্দুল আহাদ কলা ও শামছ উদ্দিন খান, যুগ্ম সম্পাদক হাজি মোশতাক আহমদ, সাংগঠনিক সম্পাদক নজমুল হোসেন, আহমদ হোসেন বাবুল ও মোহাম্মদ জাকির হোসেন, প্রচার সম্পাদক হারুনুর রশিদ দিপু, তথ্য ও গবেষণা সম্পাদক ছালেহ আহমদ বাবুল, দপ্তর সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, নিবাহী সদস্য আবুল হোসেন খছরু, আব্দুল গফুর জবলু ও আজির উদ্দিনসহ কমিটির প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

 

Developed by :